বাগমারায় এমপি এনামুলের মাতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া

প্রকাশিত: মে ৬, ২০২২; সময়: ৪:৪৭ pm |

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের মাতা বিশিষ্ট সমাজ সেবিকা সালেহা বেগমের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার বাদ জুমা নিজ বাসা উপজেলার শিকদারীস্থ সালেহা ইমারত কোল্ড স্টোরেজ মিলনায়তনে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এর আগে মরহুমার করব জিয়ারত করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় মরহুমা সালেহা বেগমের আত্মার মাগফেরাত কামনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি বলেন, দুনিয়াতে মা এর সমতুল্য কিছুই নেই। যার মা নেই সেই জানে দুনিয়াতে সে কত অসহায়। মা থাকা মানে জীবনে সব কিছু পাওয়া। যার মা আছে তার কোন কিছুই অপূর্ণ থাকে না। মা হচ্ছে স্বর্গ। যাদের মা মারা গেছে তারা আর কখনও মাকে দেখার সুযোগ পাবেনা। মা বলে ডাকতে পারবে না। যতো সম্পদের মালিক হন না কেন মায়ের কাছে সকল সম্পদ মূল্যহীন।

তিনি আরো বলেন, মায়ের পায়ের নিচে সন্তানের বেহস্ত। যাদের মা আছে তারা মাকে ভালোবাসুন। সব সময় মায়ের খোঁজ রাখুন। জীবন দিয়ে হলেও মায়ের সেবা করতে হবে। সন্তানের কিছু হলে সবার আগে মা জানতে পারে। মা না খেয়ে সন্তাকে খাওয়ায়। অথচ সেই মাকে অনেকে দেখতে পারেনা। এখনও সময় আছে যাদের মা-বাবা আছে তারা তাদের পাশে দাঁড়ান। অনেক কষ্ট করে প্রতিটি মা তাদের ছেলে-মেয়েদের বড় করেন। তাদের ঋণ কোন ভাবেই শোধ করা যাবে না। যাদের মা-বাবা নেই তারা মা-বাবার কবরে গিয়ে দোয়া করুন। প্রতিটি মা-বাবা সন্তানের দিকে চেয়ে থাকে। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, সাংসদের পত্নী মিসেস তহুরা হক, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আফতাব উদ্দীন আবুল, জাহাঙ্গীর আলম হেলাল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, উপজেলা মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, সাধারণ সম্পাদক জাহানারা বেগম, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে