রাসিকের বর্জ্য ব্যবস্থানায় যুক্ত হলো আরেকটি এসটিএস

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২২; সময়: ৪:৩০ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে আরো আধুনিকায়ন করা হচ্ছে মহানগরীর বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম। এরই অংশ হিসেবে নগরীতে আরো ১টি সেকেন্ডারী ট্রান্সফার স্টেশন (এসটিএস) চালু করা হয়েছে। ফিতা কেটে ও ফলক উন্মোচনের মাধ্যমে শনিবার দুপুর ২টায় রেলওয়ে কলোনী এসটিএস উদ্বোধন করা হয়। এর মাধ্যমে রাজশাহী সিটি কর্পোরেশনের আধুনিক এসটিএস এর সংখ্যা হলো ১০টি। এসটিএস এর কারণে বাইরে খোলা স্থানে বর্জ্য থাকবে না। ফলে পরিস্কার-পরিচ্ছন্নতা ও বর্জ্য ব্যবস্থাপনার আরো উন্নয়ন সাধিত হবে।

উদ্বোধনকালে বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু বলেন, দায়িত্ব গ্রহণের পর থেকে রাজশাহীকে একটি পরিচ্ছন্ন, বাসযোগ্য, আধুনিক, উন্নত, স্বাস্থ্যসম্মত, পরিবেশবান্ধব নগরী হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। ইতোমধ্যে বর্জ্য ব্যবস্থাপনাসহ বিভিন্ন ক্ষেত্রে বদলে গেছে রাজশাহী। পর্যায়ক্রমে নগরীর প্রতিটি ওয়ার্ডে একটি করে এসটিএস নির্মাণ করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির অন্যতম সদস্য ও ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন এবং রেলওয়ে পশ্চিমাঞ্চলের জিএম অসীম কুমার তালুকদার। অনুষ্ঠানে বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্য ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামরু, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর আকতারুজ্জামান কোয়েল, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মামুন, উপ-সহকারী প্রকৌশলী মীর শাহরিয়ার সুলতান পরাগ, পরিচ্ছন্ন কর্মকর্তা (মনিটরিং) সাজ্জাদ আলী ও জুবায়ের হোসেন মুন, ইভেন্ট ম্যাজেনমেন্ট ও ট্যুরিজম শাখার ম্যানেজার ফরহাদ হোসেন আদনান, রেলওয়ে শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমএ আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু। এসটিএস উদ্বোধনের পর দোয়া ও মোনাজাত করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে