রাজশাহীতে সরকারী প্রাথমিক বিদ্যালয় ওয়াশ ব্লক নিমার্ণ ও ঘরের চাবি হস্তান্তর

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২২; সময়: ৪:৩১ pm |

নিজস্ব প্রতিবেদক, চারঘাট : রাজশাহীর চারঘাট উপজেলার নাওদাড়া সরকারী প্রাথমিক ও পিরোজপুর -১ সরকারী প্রাথমিক বিদ্যালয় ওয়াশ ব্লক নিমার্ণ কাজ পরিদর্শন ও ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার ২৬ এপ্রিল সকালে উপজেলার বিভিন্ন ইউনিয়নে সরেজমিনে গিয়ে দেখা গেছে, চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচী (পিইডিপি-৪) প্রকল্পের আওতায় প্যাকেজ নাম্বার ডই-০৩০২ ২০২০-২১অর্থবছরের মেসার্স শাম্মি এন্টারপ্রাইজ এন্ড আকবর জেভি হেতেম খাঁ বোয়ালিয়া রাজশাহী ঠিকাদার মাধ্যমে প্রতিটি অত্যাধুনিক ওয়াশ ব্লক নিমার্ণ চুক্তি মূল্য পনের লক্ষ পয়ত্রিশ হাজার ৮শ একত্রিশ টাকা ব্যয়ে এই নিমার্ণ কাজ শর্ত ও স্পেসিফিকেশন অনুযায়ী সিভিল,স্যানিটারী,প্লাম্বিং কাজ, ইলেকট্রিক্যাল কাজগুলো চলমান পানি সরবারহ ব্যবস্থাসহ ২০২২ সালে সম্পন্ন করেছেন।

অফিস সূত্রে জানা যায় সমগ্রদেশে নিরাপদ পানি সরবারহ প্রকল্পের আওতায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি ও উপজেলা ওয়াটসান কমিটির মাধ্যমে স্থান তালিকায় বিভিন্ন ইউনিয়নে প্রতি বছর ২৬টি করে সাব-মার্সিবল পাম্পসহ উচু স্থাপনা নিমার্ণ হলে এলাকার দুস্থ,অসহায় গরীব মানুষের উপকৃত হবে। এছাড়া মুজিববর্ষ ও প্রধানমন্ত্রীর ্ইদের উপহার হিসাবে উপজেলায় ৬১টি পরিবারের মাঝে ভুমিহীন ও গৃহহীন নতুন ঘর উপহারসহ আরো ১০টি সাব-মার্সিবল পাম্পসহ উচু স্থাপনা বা পানির সংযোগ উপহার প্রদান করলেন।

জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের দায়িত্ব প্রাপ্ত কর্মরত উপ-সহকারী প্রকৌশলী গোলাম মোস্তফা পরিদর্শনকালে তিনি এই প্রতিবেদককে জানান, উপজেলার সংখ্যা ৭৩টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৩৫টি ওয়াশ ব্লক নিমার্ণ কাজ সম্পন্ন হয়েছে। এছাড়াও পিইডিপি-৪ প্রকল্পের আওতায় আরো ১০টি ওয়াশ ব্লককাজ চলমান রয়েছে।

জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের দায়িত্ব প্রাপ্ত কর্মরত উপ-সহকারী প্রকৌশলী গোলাম মোস্তফা বলেন, ঠিকাদারদের তদারিক মাধ্যমে কাজগুলো বুঝে নেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, সহকারী শিক্ষা অফিসার মামুনুর রশীদ, নাওদাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রওশনারা বেগম, স্কুলের সভাপতি জাজির্স হোসেন, পিরোজপুর -১ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধাস শিক্ষক মুরাদ আলী,স্কুলের সভাপতি নুরুল হক, ঠিকাদার মাহাবুর আলম, চারঘাট প্রেসকèাবের সাধারন সম্পাদক নজরুল ইসলাম বাচ্চুসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

পরে জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের দায়িত্ব প্রাপ্ত কর্মরত উপ-সহকারী প্রকৌশলী গোলাম মোস্তফা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রওশনারা বেগম হাতে অত্যাধুনিক ওয়াশ ব্লক নতুন ঘরের চাবি হস্থান্তর করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে