গোদাগাড়ীর নিহত দুই কৃষক পরিবারের পাশে বিএমডিএ চেয়ারম্যান

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২২; সময়: ২:০৮ am |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর গোদাগাড়ীর নিমঘুটু গ্রামের আত্মহত্যা করা দুই কৃষকের পাশে দাঁড়ালেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) চেয়ারম্যান বেগম আখতার জাহান। বুধবার (২০ এপ্রিল) বেলা ১১টার দিকে তিনি উপজেলার নিমঘুট গ্রামের কৃষক রবি ও অভিনাথ মারান্ডির বাড়িতে যান।

এসময় বিএমডিএ চেয়ারম্যানকে দেখে বাড়িতে থাকা রবির মা দলিনা মুর্মু অঝোরে কাঁদতে থাকেন। পরে বিএমডিএ চেয়ারম্যান সন্তানহারা মা সমবেদনা জানান এবং তার পাশে কিছু সময় কাটান।

এসময় বিএমডিএ’র পক্ষ থেকে দলিনা মুর্মুকে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তাও প্রদান করেন তিনি। সব সময় রবির পরিবারের পাশে থাকার আশ্বাসও দেন। এ সময় দলিনা মুর্মুকে একটি বয়স্কভাতার কার্ড করে দেওয়ার জন্যও তিনি স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেলকে বলে দেন।

এসময় বিএমডিএ চেয়ারম্যান বেগম আখতার জাহান বলেন, বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা একজন কৃষিবান্ধব সরকার দেশের দরিদ্র কৃষকের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী কৃষকদের জন্য বিভিন্ন ধরনের বীজ, সার ভর্তুকি দিয়ে যাচ্ছে এবং প্রতিনিয়ত তা বিতরণ করছে কৃষকদের মাঝে। এই সরকার কৃষিবান্ধব নীতির কারণে আমাদের কৃষক ভাইয়েরা কম খরচে ফসল উৎপাদন করতে পারছেন বলে আজ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করতে পেরেছে।

শুধু খাদ্যে স্বয়ংসম্পূর্ণ তা নয় দেশকে আজ খাদ্য উদ্বৃত্ত পরিণত করেছে। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিনিয়ত তার কর্মকর্তাদের নিয়ে কাজ করে চলেছে নিরলসভাবে মাঠ পর্যায়ে।প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় বাংলাদেশের কৃষিখাতে আধুনিকায়ন হয়েছে। দেশের কৃষিতে আধুনিক প্রযুক্তির ব্যবহার করে চাষাবাদ করেছেন কৃষক। তারই অংশহিসেবে কৃষক ও কৃষি নিয়ে কাজ করছে বিএমডিএ।

তিনি আরো বলেন, এই সরকার ক্ষুদ্রনীগোষ্ঠী ও আদিবাসীদের জীবনমান উন্নয়নের জন্য বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাননীয় প্রধান মন্ত্রীর পথ অনুসরণ করে ও দিক নির্দেশনা মোতাবেক বিএমডিএ সব সময় দেশের সাধারণ মানুষ ও কৃষকের পাশে আছেন এবং থাকবেন।

তিনি আরো বলেন, দুই কৃষকের আত্মহত্যার ঘটনা খুবই দুঃখ জনক। এটির সুষ্ঠু তদন্ত করে, তারা কেন আত্মহত্যা করেছেন তার সঠিক কারন বের করতে হবে।

এরপর বিএমডিএ চেয়ারম্যান আত্মহত্যা করা আরেক কৃষক অভিনাথ মারান্ডির বাড়ি যান। তবে এই বাড়িতে কেউ না থাকায় অভিনাথের স্ত্রী রোজিনা হেমব্রমকে সহায়তার ৫০ হাজার টাকা বুঝিয়ে দেওয়ার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেলকে দায়িত্ব দেন।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শামসুল হুদা, অতিরিক্ত প্রধান প্রকৌশলী ড. মো আবুল কাসেম, বিএমডিএ সচিব ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো ইকবাল হোসেন, নির্বাহী প্রকৌশলী মো. জিন্নুরাইন খান, দেওপাড়া ইউনিয়নের চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল, বিএমডি ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন কেনিক এর সভাপতি জিএফএম হাসনুল ইসলাম (ফারুক), সাধারণ সম্পাদক রাহাত পারভেজ, বিএমডিএ কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. জীবন, সিবিএ সভাপতি মেসবাউল হক প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে