ঈদযাত্রায় হাটিকুমরুল মহাসড়ক স্বাভাবিক রাখার নির্দেশ

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২২; সময়: ১১:১৬ pm |

নিজস্ব প্রতিবেদক : আসন্ন ঈদের ছুটিতে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে বঙ্গবন্ধু সেতু থেকে সিরাজগঞ্জের হাটিকুমরুল পর্যন্ত যানবহন চলাচল স্বাভাবিক রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে।

রাজশাহী বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভায় বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ ওই জেলার প্রশাসক ও পুলিশসহ সংশ্লিষ্টদের এ নির্দেশনা দিয়েছেন। সোমবার (১৮ এপ্রিল) দুপুরে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এ উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

রাজশাহী বিভাগীয় কমিশনার বলেন, প্রতিবছর ঈদের ছুটিতে উত্তরবঙ্গের এ প্রবেশ মুখে অসহনীয় যানজট সৃষ্টি হয়। এতে ঈদে ঘরমুখো মানুষকে চরম দুর্ভোগের মধ্যে পড়তে হয়। সেতুর ওপর যানবাহনের ধীর গতি ও যানজটে সিরাজগঞ্জের হাটিকুমরুল সড়ক স্থবির হয়ে পড়ে। তাই ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে বঙ্গবন্ধু সেতু থেকে সিরাজগঞ্জের হাটিকুমরুল পর্যন্ত যানবহন চলাচল স্বাভাবিক রাখতে সভায় সড়ক বিভাগসহ সংশ্লিষ্টদের ব্যবস্থা নিতে নির্দেশ দেন তিনি।

এদিকে আজকের এ সমন্বয় সভায় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে যে, বিগত কয়েকদিন যাবৎ রাজশাহী বিভাগে করোনা সংক্রমণের হার শূন্য শতাংশ। তবে চীনের মতো কিছু দেশে এখনো করোনা চোখ রাঙানোয় সবাইকে সতর্ক থাকতে হবে। গত দুই বছর মাস্ক ব্যবহারের ফলে করোনা প্রতিরোধের সঙ্গে সঙ্গে রাজশাহী বিভাগের আট জেলায় শ্বাসকষ্টজনিত রোগ কমে এসেছে জানিয়ে স্বাস্থ্য বিভাগের পরিচালক সবাইকে মাস্ক পরা অব্যাহত রাখার আহ্বান জানান।

পরিসংখ্যান বিভাগের পক্ষ থেকে জানানো হয় যে, আগামী ১৫ থেকে ২১ জুন সাত দিনব্যাপী সারা দেশে জনশুমারি অনুষ্ঠিত হবে এবং এবারই প্রথম ডিজিটাল পদ্ধতিতে জনশুমারি করা হবে।

যুব উন্নয়ন অধিদপ্তরের প্রতিটি জেলা কার্যালয়ে এক মাসব্যাপী ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ কোর্স চালু হয়েছে বলে যুব উন্নয়ন অধিদপ্তরের পক্ষ থেকে রাজশাহী বিভাগীয় কমিশনারকে অবহিত করা হয়।

এ সময় অন্যান্য দপ্তর প্রধানরা তাদের দপ্তরের উন্নয়ন কর্মকাণ্ডের তথ্য উপস্থাপন করেন। বিভাগীয় কমিশনার সবাইকে নিজ নিজ দপ্তরের লক্ষ্য অর্জনে আরও বেশি উদ্যোগী হওয়ার তাগিদ দেন। রাজশাহী বিভাগীয় কমিশনারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ বিভাগের আট জেলার জেলা প্রশাসক ও বিভিন্ন বিভাগীয় দপ্তরের প্রধানরা উপস্থিত ছিলেন।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে