বাগমারায় সালেহা ইমারত কিরাত প্রতিযোগিতার দ্বিতীয় পর্ব শনিবার

প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২২; সময়: ১০:৩৯ pm |

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারায় অনুষ্ঠিত হচ্ছে সালেহা ইমারত কিরাত প্রতিযোগিতা। এরই মধ্যে শেষে হয়েছে প্রতিযোগিতার প্রথম পর্ব। শনিবার (১৬ এপ্রিল) সকাল ৯ টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের সালেহা ইমারত মিলনায়তনে সালেহা ইমারত ফাউন্ডেশনের পক্ষ থেকে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার দ্বিতীয় পর্ব।

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক এর পিতা-মাতার নামে প্রতিষ্ঠিত সালেহা ইমারত ফাউন্ডেশনের পক্ষ থেকে আয়োজন করা হয়েছে এই কিরাত প্রতিযোগিতার।

প্রধান অতিথি হিসেবে ভারচ্যুয়াল মাধ্যমে কিরাত প্রতিযোগিতার উদ্বোধন করেন সালেহা ইমারত ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

বিচারক মন্ডলীর মধ্যে উপস্থিত ছিলেন, উত্তর একডালা দাখিল মাদ্রাসার সুপার মাওঃ মোফাজ্জল হোসেন, মোহনগঞ্জ কওমী মাদ্রাসার শিক্ষক ক্বারী আশরাফ আলী, সোনাডাঙ্গা আলিম মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওঃ নরুল ইসলাম, সালেহা ইমারত কোল্ড স্টোরেজ মসজিদের ইমাম হাবিবুর রহমান, বাগমারা থানা মসজিদের ইমাম হাফেজ ক্বারী ইউনুস আলী।

অনুষ্ঠানটি পরিচালনা করছেন ভবানীগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক মাওঃ আব্দুল মতিন, ভবানীগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজের অধ্যক্ষ আতাউর রহমান শিবলী। এছাড়াও সালেহা ইমারত কিরাত প্রতিযোগিতায় সমন্বয়কের দায়িত্ব পালন করছেন ভবানীগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদ্রসার অধ্যক্ষ জিল্লুর রহমান।

কিরাত প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। ‘ক’ গ্রুপে অংশ নেয় ৬-১১ বছর বয়সের ছেলে-মেয়ে এবং ‘খ’ গ্রুপে অংশ নেয় ১১ থেকে ১৭ বছর বয়সের ছাত্ররা।

প্রথম পর্বে ‘ক’ গ্রুপে উপজেলার ৬২টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৪০ প্রতিযোগি অংশ গ্রহণ করেন। এছাড়াও প্রথম পর্বে ‘খ’ গ্রুপে উপজেলার ৬৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৬৭ জন প্রতিযোগি অংশ নেয়। প্রথম পর্বে যারা ‘ক’ ও ‘খ’ গ্রুপ থেকে কিরাত প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেছে তারা সবাই দ্বিতীয় পর্বে অংশ গ্রহণ করার সুযোগ পাবেন। অংশ গ্রহণকারী ওই সকল প্রতিযোগীদের মধ্যে থেকে ‘ক’ ও ‘খ’ গ্রুপ থেকে ২০ জন করে ৪০ জন প্রতিযোগীকে চূড়ান্ত পর্বের জন্য বাছাই করা হবে। সেখান থেকেই উভয় গ্রুপের সেরা প্রতিযোগী নির্বাচন করা হবে। চূড়ান্ত পর্ব শেষ বিজয়ীদের হাতে সালেহা ইমারত ফাউন্ডেশনের পক্ষ থেকে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে