করোনা প্রতিরোধে রাজশাহীতে নতুন বিধিনিষেধ জারি

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২; সময়: ১:৩৩ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ায় সন্ধ্যার পর দোকানপাট বন্ধ রাখার গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন। নতুন নির্দেশনা অনুযায়ী, শনিবার রাত আটটা থেকে রাজশাহী জেলার সব বিপণিবিতান, শপিং মল, বিনোদনকেন্দ্র, রেস্তোরাঁসহ সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা এসেছে।

রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিল স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৭ জানুয়ারি রাজশাহী জেলা করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক জেলার বিপণিবিতান, শপিং মল, বিনোদনকেন্দ্র, রেস্তোরাঁসহ সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান রাত আটটার পর বন্ধ থাকবে। এই নির্দেশনার বিষয়ে মানুষকে জানাতে শুক্রবার রাতে নগরের কয়েকটি এলাকায় পুলিশকে মাইকিং করতে দেখা গেছে।

চলতি বছর জানুয়ারি থেকেই রাজশাহী জেলায় করোনার সংক্রমণ ক্রমাগত হারে বাড়ছে। শুক্রবার এই জেলায় সংক্রমণ হার ছিল মহামারি শুরুর পর থেকে সর্বোচ্চ ৭১ দশমিক ৩৯। গত ২৪ ঘণ্টায়ও এই জেলায় ৬০ শতাংশের বেশি করোনা শনাক্ত হয়।

১৬ জানুয়ারি থেকেই এটি রেড জোনে রয়েছে। এ অবস্থায় মানুষের মধ্যে সচেতনতা তৈরি হয়নি। এমন পরিস্থিতিতে করোনা নিয়ন্ত্রণে আনতে জনগণকে অপ্রয়োজনে বাড়ির বাইরে যেতে নিরুৎসাহিত করতে জেলা করোনা নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা আর করোনার উপসর্গে চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় দুজন আর উপসর্গে দুজন রয়েছেন। করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রাজশাহী ও নওগাঁয় একজন করে এবং করোনার উপসর্গে রাজশাহী জেলার দুজন মারা গেছেন। এদিকে হাসপাতালের ১০৪ শয্যার মধ্যে ভর্তি রোগী রয়েছেন ৫১ জন। এর মধ্যে ২৮ জনই রাজশাহী জেলার বাসিন্দা।

রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, রাজশাহী জেলায় করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। মানুষ সচেতন না হলে কারও একার পক্ষে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ সম্ভব নয়। এই মুহূর্তে জনগণের মধ্যে জনসচেতনা বৃদ্ধি খুবই গুরুত্বপূর্ণ। সবকিছু বিবেচনায় করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে