রাজশাহীতে ভয়ানক রূপে করোনা সংক্রমণ

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২২; সময়: ১০:৩৯ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে ভয়ঙ্কর হয়ে উঠেছে করোনাভাইরাস সংক্রমণ। রোববার রাজশাহীর দুইটি ল্যাবে আরও ২১৫ জনের শরীরে মিলেছে ভাইরাসটি। যা নমুনা পরীক্ষার অনুপাতে করোনা সংক্রমণের হার ৫৮ দশমিক ৭৪ শতাংশ।

রাজশাহীর ল্যাব সূত্রে জানা গেছে, এদিন দুইটি ল্যাবে ৩৬৬ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৯১ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ৪৯ জনের শরীরে। এছাড়া রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ২৭৫ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়ে ১৬৬ জনের শরীরে।

এদিকে, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় কোনো রোগীর মৃত্যু হয় নি। তবে উপসর্গে একজন মারা গেছেন। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল ৯টা থেকে রোববার সকাল ৯টার মধ্যে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ওই রোগী মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে আইসিইউতে। করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে তিনি হাসপাতালে এসেছিলেন।

এদিকে, রামেক করোনা ইউনিটে রোববার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪২ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪৩ জন। বর্তমানে রাজশাহীর ২৪ জন, চাঁপাইনবাবগঞ্জের৪ জন, নওগাঁর ৩ জন, নাটোরের একজন, পাবনার ৫ জন, কুষ্টিয়ার ৩ জন, চুয়াডাঙ্গার একজন এবং জয়পুরহাটের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩০ জন। হাসপাতলে করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩ জন। এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১২ জন রোগী।

এদিকে, রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় ৫২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত নমুনা পরীক্ষায় বিভাগের আট জেলায় তাঁরা শনাক্ত হন বলে জানিয়েছেন বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা. নাজমা আক্তার।

রাজশাহী বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে ১৪৯ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৮ জন, নওগাঁয় ৪৯ জন, নাটোরে ৩৯ জন, জয়পুরহাটে ৩৭ জন, বগুড়ায় ১৪১ জন, সিরাজগঞ্জে ৩৭ জন ও পাবনায় ৫৫ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ সময় বিভাগে করোনা পজিটিভ হয়ে কারও মৃত্যু হয়নি। সুস্থ হয়েছেন ৯৫ জন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে