রাজশাহী বিভাগে করোনা শনাক্ত হার বেড়ে ২৯

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২; সময়: ১১:১৯ অপরাহ্ণ |
রাজশাহী বিভাগে করোনা শনাক্ত হার বেড়ে ২৯

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে বৃহস্পতিবার সকাল আটটা থেকে শুক্রবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯ দশমিক ০৩ শতাংশে পৌঁছেছে। এর আগের ২৪ ঘণ্টায় বিভাগে করোনা শনাক্ত ছিল ২৬ দশমিক ১৪ শতাংশ।

গত দুই দিনে বিভাগে করোনায় আক্রান্ত কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। শুক্রবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় নমুনা পরীক্ষা আগের দিনের তুলনায় কমেছে। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৩৬ জনের নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্ত হয়েছে ৪৭৫ জনের।

নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্ত হয় ২৯ দশমিক শূন্য ৩ শতাংশ। এই হার করোনার মহামারি শুরুর পর বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ। গত বছর জুলাইয়ে শনাক্ত উঠেছিল ৩০ শতাংশে।

এর আগের ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৫৯ জনের নমুনা পরীক্ষায় ৪৬৮ জনের করোনা শনাক্ত হয়। নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্ত ছিল ২৬ দশমিক ১৪ শতাংশ। অর্থাৎ আগের দিনের তুলনায় বিভাগে নমুনা পরীক্ষা কমলেও করোনা শনাক্তের সংখ্যা বেড়েছে। একই সঙ্গে বেড়েছে করোনা শনাক্তের হারও।

স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিত ৪৭৫ জনের মধ্যে রাজশাহীতে সর্বোচ্চ ১৬০, বগুড়ায় ১১১, পাবনায় ৮২, সিরাজগঞ্জে ৫৪, নওগাঁয় ২৯, নাটোরে ১৬, চাঁপাইনবাবগঞ্জে ১৩ ও জয়পুরহাটে ১০।

রাজশাহী বিভাগে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ১২ এপ্রিল। তার পর থেকে বিভাগে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১ লাখ ২ হাজার ৯৪। বিভাগে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৬ হাজার ৯৬৪ জন।

এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৬৯৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩২ জন। এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ হাজার ৩৭২ জন। বাকিরা হাসপাতালের বাইরে চিকিৎসা নিয়েছেন।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার বলেন, করোনার সংক্রমণ ক্রমাগত হারে বাড়ছে। মাস্ক পরতে হবে, ভিড় এড়িয়ে চলতে হবে। করোনার লক্ষণ দেখা দিলে নমুনা পরীক্ষা করাতে হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে