জামিল ব্রিগেড ও ওয়ার্কার্স পার্টি আইনজীবী পরিষদের মাস্ক বিতরণ

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২; সময়: ৭:৫৬ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে করোনাভাইরাসের (কোভিড ১৯) দ্রুত বৃদ্ধির কারণে বুধবার (১৯ জানুয়ারি) এই জেলাকে ‘রেডজোন’ ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এই ঘোষণার একদিন যেতে না যেতেই রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে একদিনে ১৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪০ দশমিক ১৬ শতাংশ।

এমন পরিস্থিতিতে মানুষকে সচেতন করতে বিনামূল্যে মাস্ক বিতরণ করেছেন স্বেচ্ছায় সেবাদানকারী সংগঠন শহিদ জামিল ব্রিগেড ও ওয়ার্কার্স পার্টি আইনজীবী পরিষদের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকালে রাজশাহী অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনে আইনজীবীদের মধ্যে এসব মাস্ক বিতরণ করা হয়।

মাস্ক বিতরণের পাশাপাশি করোনা সচেতনতামূলক প্রচার মাইকিং ও নিজেদের সেবা সম্বলিত লিফলেটও বিতরণ করেন ব্রিগেডের সদস্যরা। এই কর্মসূচিতে নেতৃত্ব দিয়েছেন শহিদ জামিল ব্রিগেডের প্রধান সমন্বয়ক দেবাশিষ প্রামানিক দেবু। তিনি বলেন, রাজশাহীতে সংক্রমণ ৪০ শতাংশের বেশি হলেও মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে কোন আগ্রহ নেই।

অনেকেই মাস্ক ছাড়াই ছলাফেরা করছেন। এই মুহুর্তে মানুষকে সচেতনতার বার্তা দিতে না পারলে পরিস্থিতি খারাপের দিকে যেতে পারে। তাই মাস্ক বিতরণসহ মানুষকে সচেতন করতে জামিল ব্রিগেডের সদস্যরা মাঠে কাজ করছে।

এ সময় উপস্থিত ছিলেন, ওয়ার্কার্স পার্টি আইনজীবী পরিষদের নেতা ও মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলীর সদস্য অ্যাড. এন্তাজুল হক বাবু, অ্যাড. সুশান্ত সরকার, জামিল ব্রিগেডের মনিটরিং সেলের সদস্য আব্দুল মতিন, নাজমুল করিম অপু, মনিরুদ্দীন পান্না, অ্যাড. মামুনুর রশীদ জন, ছাত্রনেতা ওহিদুর রহমান, ইফতিক হাসান, কিশান, গৌরব ঘোষ, দুর্জয় দত্ত প্রমুখ।

গত বছরের ৫ জুন রাজশাহী কলেজ প্রাঙ্গনে করোনা মোকাবিলায় ওয়ার্কার্স পার্টির নেতৃত্বে শতাধিক তরুণ-যুবকদের নিয়ে শহীদ জামিল ব্রিগেড গঠন করা হয়। করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় জীবন বাজি রেখে রাজশাহীর মানুষের পাশে দাঁড়িয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করে জামিল ব্রিগেড। বর্তমানে জেলা ও মহানগরে প্রায় এক হাজার স্বেচ্চাসেবক এই সংগঠনের পক্ষে সেবা প্রদান করছেন।

শীতের শুরুতে করোনার সংক্রমণ কমে যাওয়ায় ব্রিগেডের কার্যক্রম কিছুটা শিথিল করা হয়। সম্প্রতি সংক্রমণ ফের বৃদ্ধি পাওয়ায় গত ১৫ জানুয়ারি সংবাদ সম্মেলন করে বিভিন্ন সেবা নিয়ে আবারও করোনাযুদ্ধে নামার ঘোষণা দেয় শহিদ জামিল ব্রিগেড।

রাজশাহী-২ আসনের সাংসদ ফজলে হোসেন বাদশার নির্দেশনায় এই ব্রিগেডের কার্যক্রম পারিচালনা ও তদারকি করছেন ওয়ার্কার্স পার্টির মহানগর কমিটির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে