সাংবাদিকতায় গোল্ড মেডেল সন্মাননা পেলেন বাঘার আব্দুল লতিফ মিঞা

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২; সময়: ৮:৪০ pm |

নিজস্ব প্রতিবেদক, বাঘা : সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ‘বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ’ স্মৃতি গোল্ড মেডেল-২০২১ সন্মাননা পেয়েছেন সমকাল / দৈনিক বার্তার বাঘা প্রতিনিধি ও নাটোর বার্তার প্রতিষ্ঠাকালিন প্রতিনিধি আব্দুল লতিফ মিঞা (সভাপতি বাঘা প্রেসক্লাব)।

উপমহাদেশের বিশিষ্ট চিন্তাবিদ,আইন শাসনের প্রতিষ্ঠাতা, মানবাধিকার আন্দোলনের রূপকার ও প্রথম বাঙালি মুসলিম প্রধান ‘বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ স্মৃতি ফাউন্ডেশন’ আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম, সভাপতি ও ফাউন্ডেশনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা বিচারপতি মো. আবু তারিক, বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদের সুযোগ্য সন্তান সাবেক তথ্য সচিব ও বিটিআরসির চেয়ারম্যান সৈয়দ মারগুব মোর্শেদ সন্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেন। প্রধান অতিথি ও সভাপতি বক্তব্যকালে বলেন, সাবেক প্রধান বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ আমাদের জন্য আদর্শের অনুপ্রেরনা। পিতার জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য দেন সৈয়দ মারগুব মোর্শেদ।

শুক্রবার (১৪জানুয়ারি) সাড়ে ৫টায় রাজধানী ঢাকার কাকরাইলের ইনিস্টিটিউশন অফ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ’র সম্মেলন কক্ষে ‘বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ স্মৃতি ফাউন্ডেশন’১১১তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে এই অনুষ্ঠানের আয়োজন করে।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের চিত্রকলা, প্রাচ্যকলা এবং ছাপচিত্র বিভাগের চেয়ারম্যান প্রফেসার হীরা সোবাহান, শেরেবাংলা গবেষণা পরিষদের উপদেষ্টা মনোহরদী সরকারি কলেজের অধ্যক্ষ গোলাম ফারুক ও নরসিংদী মডেল কলেজের অধ্যক্ষ কামরুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠানের উদ্যোক্তা আরকে রিপন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মঞ্জুর হাসান ঈসা ও একেএম বদরুদ্দোজা।

সাংবাদিকতায়,সমাজসেবায় ও শিক্ষায় বিশেষ অবদানে স্বীকৃতি স্বরুপ তিন ক্যাটাগরিতে সংবর্ধিতদের উত্তরীয় পরিয়ে সম্মাননা প্রদান করা হয়।

‘বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ স্মৃতি ফাউন্ডেশন’কর্তৃক সংবর্ধিত প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক আব্দুল লতিফ মিঞার পদকপ্রাপ্তিতে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে প্রেসক্লাবের সদস্য গণমাধ্যম ও মানবাধিকার কর্মী শাহানুর আলম বাবু বলেন, তাঁর এ সন্মাননায় আমরা গর্বিত।

ন্যায় নিষ্ঠার সঙ্গে বস্তুনিষ্ঠ সাংবাদিকতার অবদানে স্বীকৃতিস্বরূপ ইতপূর্বে ‘নেলসন ম্যান্ডেলা রিসার্চ কাউন্সিল অব বাংলাদেশ’ ও ‘শেরে বাংলা একে ফজলুল হক স্মৃতি ফাউন্ডেশন’সহ বিভিন্ন সংগঠন থেকে সন্মাননা পদক পেয়েছেন। বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় নবিনদের জন্য তিনি অনুপ্রেরনা।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে