রাজশাহীতে বেন্টুর হাত থেকে শীতবস্ত্র পেয়ে খুশি শীতার্তরা

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২২; সময়: ৭:৫৭ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী নগরীতে ভাসমান ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং পদ্মাটাইমসের প্রকাশক ও সিইও আজিজুল আলম বেন্টু।

শুক্রবার রাতে নগরের সাগরপাড়া কল্পনা হল মোড়ে রাজশাহীর সামাজিক সংগঠন আমরা নতুন প্রজন্মের আয়োজনে এই শীতবস্ত্র বিতরণ করেন তিনি। তার নিজের প্রতিষ্ঠান লবঙ্গ চাইনিজ এন্ড ফাস্টফুটের সামনে প্রায় পাঁচ শতাধিক মানুষের হাতে শীতবস্ত্র তুলে দেন আজিজুল আলম বেন্টু।

শীতবস্ত্র পাওয়ার পর বৃদ্ধা আব্দুর রহমান বলেন, এ বয়সে এখনও দিন আনি, দিন খায়, বাজারে শীতবস্ত্রের দাম অনেক। কিনতে পারেনি গত চার বছর ধরে একটি জ্যাকেট পড়ে ছিলাম। আজ যে জ্যাকেটটি পেলাম সেটি দিয়ে আগামী দুই তিন বছর কাটিয়ে দিতে পারব। যারা জ্যাকেট দিলেন, তারা যেন অনেক দিন বেঁচে থাকে। সৃষ্টিকর্তা তাদের ভালো রাখুক।

সাত্তার আহমেদ নামে অপর এক ভাসমান ব্যক্তি বলেন, গত কয়েক বছর ধরে একটি বিল্ডিংয়ের নিচে থাকি।আমার কম্বল থাকলেও ছিল না শীতবস্ত্র ফলে ঠান্ডা বাতাসে কাবু হতাম। এখন যে গরম পোশাকটি পেলাম আমার কষ্টটা অনেক কম হয়ে গেল।

শীতবস্ত্র বিতরণ শেষে আমরা নতুন প্রজন্মের প্রধান পৃষ্ঠপোষক ও বিশিষ্ট সমাজসেবক আজিজুল আলম বেন্টু সাংবাদিকদের বলেন, শীতে যেন কোনো মানুষ কষ্ট না পায়, এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা উদ্যোগ নিয়েছেন। সেই জায়গা থেকে আমি তার খুদে কর্মী হিসেবে চেষ্টা করেছি শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর।

তিনি আরও বলেন, প্রতিবছরই আমরা এ মানুষগুলোকে কম্বল দিয়ে থাকি। কিন্তু এবার এই ধারাবাহিকতা থেকে বেরিয়ে এসেছি। কারণ কম্বল গায়ে দিয়ে কোন কাজে যাওয়া সম্ভব না। আর সকলেই জানে এ অঞ্চলের মেহেনতি মানুষগুলো জীবিকা নির্বাহের জন্য অনেক সকালে ঘর থেকে বের হয়ে রাতে আবার ঘরে ফিরে আসে। তাই আমরা এবার ভেবেছি এ মানুষগুলো যেন গায়ে শীতবস্ত্র দিয়ে তাদের জীবিকা নির্বাহ করতে পারে। তাই ব্যতিক্রমী উদ্যোগটি হাতে নেওয়া হয়। সব মানুষ সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষের পাশে দাঁড়ালে সমাজে কারও কষ্ট থাকবে না।

উল্লেখ্য, আজিজুল আলম বেন্টু সম্প্রতি কল্পনা হলের মোড়ে ‘লবঙ্গ চাইনিজ এন্ড ফাস্টফুট’ নামে একটি রেস্তোরাঁ চালু করেছেন। ওই রেস্তোরাঁয় তিনি প্রতিরাতে এক থেকে দেড়শো ছিন্নমুল মানুষকে খাবার দেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে