আতাউর রহমানের ৪২ তম মৃত্যুবার্ষিকী

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২; সময়: ৫:৩৮ pm |

নিজস্ব প্রতিবেদক : বুধবার (১২ জানুয়ারি) মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষাসেনানী, প্রগতিশীল গণতান্ত্রিক আন্দোলনের অন্যতম পুরোধা ও বঙ্গবন্ধুর বাকশাল সরকারের জেলা গর্ভনর সাবেক এমএনএ নির্যাতিত জননেতা আতাউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী।

১৯৮০ সালের আজকের এই দিনে সবাইকে কাঁদিয়ে চিরবিদায় নেন দেশবেরণ্য এই রাজনীতিক। দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে বিস্তারিত কর্মসূচি হাতে নিয়েছে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ও রাজশাহী প্রেসক্লাব।

কর্মসূচির অংশ হিসেবে বুধবার বিকেল ৩টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট রাজশাহী প্রেসক্লাব চত্বরে এক স্মরণ সমাবেশ অনুষ্ঠিত হবে। রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় আয়োজিত এ সমাবশে ঢাকা থেকে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) চেয়ারম্যান আ আ ম স আরেফিন সিদ্দিক।

সমাবেশে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখবেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য বিশিষ্ট কলামিস্ট বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা। বিশেষ অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন রাশিয়ার লমনোভস্কি স্টেট ইউনিভার্সিটির প্রাক্তন কৃতি শিক্ষার্থী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অর্থনীতিবিদ প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখবেন শহীদ লেফটেনেন্ট সেলিম মঞ্চ রাজশাহীর সভাপতি প্রকৌশলী শামসুল আলম, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহঃ সভাপতি সালাউদ্দীন মিন্টু, প্রচার সম্পাদক সাংবাদিক আমানুল্লাহ আমান প্রমূখ। এদিকে মৃত্যুবার্ষিকী উপলক্ষে সংগঠনটির পক্ষ থেকে শীতার্ত এবং অসহায়-দরিদ্র মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যহত রয়েছে। আগামী ২০ জানুয়ারি পর্যন্ত চলমান থাকবে এ কার্যক্রম।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে