রাজশাহীতে নিয়োগ পরীক্ষা কেন্দ্রে ইলেকট্রনিক ডিভাইস

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১; সময়: ১২:২০ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী নগরে খাদ্য অধিদপ্তরের ‘সহকারী খাদ্য পরিদর্শক’ পদের নিয়োগ পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারের অভিযোগে দুই পরীক্ষার্থীকে আটক করেছে পুলিশ। শনিবার তাঁদের আদালতে সোপর্দ করা হয়।

পুলিশ দুই পরীক্ষার্থীর কাছ থেকে দুটি ক্ষুদ্র ইলেকট্রনিক ডিভাইস, তিনটি অ্যান্ড্রয়েড মুঠোফোন, প্রশ্নপত্র ও সমাধানসংবলিত উত্তরপত্র উদ্ধার করেছে। গ্রেপ্তার দুই পরীক্ষার্থী হলেন রাজশাহীর দূর্গাপুর থানার পুরাতন তেহের গ্রামের মাহফুজ আহম্মেদ (২৮) ও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানার মো. ইব্রাহিম (২৯)।

পুলিশ জানিয়েছে, শুক্রবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত নগরের রাজপাড়া থানার নিউ গভ. ডিগ্রি কলেজে খাদ্য অধিদপ্তরের সহকারী খাদ্য পরিদর্শক পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে মাহফুজ ও ইব্রাহিমের আচরণ সন্দেহজনক হওয়ায় কক্ষ পরিদর্শক তাঁদের অধ্যক্ষের অফিসে নিয়ে যান। সেখানে জিজ্ঞাসাবাদ করলে তাঁরা ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারের বিষয়টি স্বীকার করেন।

পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে থাকা নগরের রাজপাড়া থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) জাহাঙ্গীর আলম আসামিদের শরীর তল্লাশি করে একটি ক্ষুদ্র ইলেকট্রনিক ডিভাইস, তিনটি অ্যান্ড্রয়েড মুঠোফোন উদ্ধার করেন। উদ্ধার করা মুঠোফোন পর্যালোচনায় মেসেঞ্জারে উত্তরসংবলিত প্রশ্ন পেয়ে তার প্রিন্ট কপি জব্দ করা হয় এবং আসামি মাহফুজের ডান কানে আরেকটি ক্ষুদ্র ইলেকট্রনিক ডিভাইস পাওয়া যায়।

কিন্তু ডিভাইসটি তাৎক্ষণিকভাবে বের করা সম্ভব হয়নি। তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসকের সহায়তায় কানের ভেতর থেকে ডিভাইসটি উদ্ধার করা হয়।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার গোলাম রুহুল কুদ্দুস জানিয়েছেন, জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামিরা পরীক্ষায় জালিয়াতির উদ্দেশ্যে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারের কথা স্বীকার করেছেন। ঘটনার সঙ্গে জড়িত অন্য আসামিদের নাম-ঠিকানা পেয়ে গ্রেপ্তার অভিযান চালানো হচ্ছে। গ্রেপ্তার দুই আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে