বাগমারায় অগ্নিকান্ডের ঘটনায় ধ্রুম্যজাল!

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২১; সময়: ৩:২৫ অপরাহ্ণ |
বাগমারায় অগ্নিকান্ডের ঘটনায় ধ্রুম্যজাল!

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারায় শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে মনোনয়ন বঞ্চিত গোয়ালকান্দা গ্রামের এক সমর্থকের খড়ির ঘরে অগ্নিকান্ডের ঘটনায় ধ্রুম্যজালের সৃষ্টি হয়েছে। ওই ঘটনাকে কেন্দ্র করে শ্রীপুর ইউনিয়নসহ আশপাশের এলাকায় জনগনের মধ্যে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে।

তবে ঘটনার সুষ্ঠ তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন সরকার দলীয় নৌকার প্রার্থী বর্তমান ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি মকবুল হোসেন মৃধা। তিনি অগ্নিকান্ডের ঘটনায় দুঃখ প্রকাশ করেন এবং ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবী জানান।

খোঁজ নিয়ে জানা যায়, শুক্রবার (৩ ডিসেম্বর) বিকেলে উপজেলার শ্রীপুর ইউনিয়নের নৌকার মনোনয়ন প্রত্যাসী ও স্থানীয় সংসদ সদস্যের মিডিয়া বিষয়ক কর্মকর্তা জিল্লুর রহমানের সমর্থক একই ইউনিয়নের গোয়ালকান্দা গ্রামের জিল্লুর রহমানের রান্নার কাজে ব্যবহৃত খড়ির ঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

অগ্নিকান্ডের ঘটনার পর থেকে নৌকার মনোনয়ন বঞ্চিত স্থানীয় সংসদ সদস্যের মিডিয়া বিষয়ক কর্মকর্তা জিল্লুর রহমানের লোকজন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আ.লীগের সভাপতি মকবুল হোসেন মৃধাসহ তার সমর্থকদের দায়ী করে আসছে। এমন ঘটনার পর থেকেই শ্রীপুর ইউনিয়ন বাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন নিয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আ’লীগের সভাপতি মকবুল হোসেন মৃধা ও স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের মিডিয়া বিষয়ক কর্মকর্তা ও ইউনিয়ন আ.লীগের সাধারন সম্পাদক জিল্লুর রহমানের মধ্যে প্রতিযোগীতা চলে আসছিল। দলীয় মনোনয়নকে কেন্দ্র করে ইউপি চেয়ারম্যান মকবুল হোসেন মৃধা ও জিল্লুর রহমানের মধ্যে অন্তরদ্বন্দ্বের সৃষ্টি হয়। দীর্ঘ দিন থেকেই চলে আসছে তাদের অন্তরদ্বন্দ্ব।

অবশেষে কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্তক্রমে ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক জিল্লুর রহমানকে মনোনয়ন বঞ্চিত করে বর্তমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি আ’লীগের সভাপতি মকবুল হোসেন মৃধাকে দলীয় মনোনয়ন দেন।

গোয়ালকান্দা গ্রামের বাসিন্দা ও স্থানীয় ইউপি সদস্য আব্দুল মান্নান, একই গ্রামের আবেদ আলী, খোসবর আলীর অভিযোগ একটি পক্ষ ঘোলা পানিতে মাছ শিকার করতে নানা ধরনের ষঢ়যন্ত্রে লিপ্ত রয়েছে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি মকবুল হোসেন মৃধাকে ইউনিয়নবাসীসহ দলীয় নেতাকর্মীদের কাছে বির্তকিৃত করার চেষ্টা করছে। মকবুল হোসেন মৃধাকে ফাঁসানোর জন্যই তার লোকজনের বিরুদ্ধে ন্যাক্কারজনক এমন ধরনের জঘন্যতম ঘটনা ঘটিয়েছে বলে তারা জানিয়েছেন। প্রকৃত ঘটনা উৎঘাটনের মাধ্যমে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানান তারা।

এ ব্যাপারে শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকবুল হোসেন মৃধা বলেন, ঘটনার সময় আমি ঢাকা থেকে রাজশাহীর পথে। আমার সমর্থকেরা আমাকে নেয়ার জন্য রাজশাহী বিমান বন্দরে অবস্থান করছিল। এমন ঘটনা ঘটিয়ে প্রতিপক্ষ আমাকে জনগনের কাছে বির্তকিত করতে চাচ্ছে। আমি প্রশাসনকে প্রকৃত ঘটনা উৎঘাটন ও আইনগত ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানিয়েছি।

যোগাযোগ করা হলে বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ জানান, প্রকৃত ঘটনা উৎঘাটনের চেষ্টা চলছে। ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনা হবে বলে তিনি জানিয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে