রাজশাহীতে রোভার স্কাউট লিডার ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১; সময়: ৬:৫৭ অপরাহ্ণ |
রাজশাহীতে রোভার স্কাউট লিডার ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে ৩০৩তম রোভার স্কাউট লিডার ওরিয়েন্টেশন কোর্স’র উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে রাজশাহী শিশু একাডেমির মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে এ ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন করেন, জেলা প্রশাসক ও জেলা রোভারের সভাপতি আব্দুল জলিল।

রাজশাহী জেলা রোভারের সম্পাদক এস. এম. মুস্তাফিজুর রহমান এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ শরিফুল হক, রাজশাহী বিভাগীয় রোভার নেতা প্রতিনিধি ড. মোঃ জহিরুল ইসলাম ও কোর্স পরিচালক প্রফেসর সন্তোষ কুমার চৌধুরী।

এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা রোভারের কমিশনার প্রফেসর মো. ইলিয়াছ উদ্দিন, জেলা রোভার স্কাউট লিডার মো. হেলাল উদ্দিন, জেলা রোভারের সহকারী কমিশনার, ড. হাস্না আরা, মোঃ মাইনুল ইসলাম, হাসলিনা কেবি, রোভার স্কাউট লিডার সৈয়দুল আজম, নুর উদ্দিন পান্না, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মনজুর কাদির প্রমূখ উপস্থিত ছিলেন। স্বেচ্ছাসেবক হিসেবে সহযোগিতা করে রোভার হাফিজ, জুয়েল, সাজ্জাদ, সাকিরুল ও মুস্তাকিন।

এসময় উপস্থিত বক্তারা স্কাউটসের সাংগঠনিক কাঠামো, আঞ্চলিক কাঠামো নিয়েও চমকপ্রদ উপস্থাপনা তুলে ধরে বলেন, স্কাউটস একটি স্বেচ্ছাসেবী, অরাজনৈতিক ও শিক্ষামূলক প্রতিষ্ঠান যা স্কাউটদের শারীরিক, মানসিক, বুদ্ধিবৃত্তিক, আধ্যাত্মিক ও সামাজিক উন্নয়নের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়ন কার্যক্রমে ভূমিকে রেখে আসছে। সেই সাথে দেশের দুর্যোগকালীন অথবা বিশেষ কোন প্রয়োজনীয় মুহূর্তে ছোট ছোট উপদলের মাধ্যমে সেবা প্রদান, সচেতনতা সৃষ্টি, ত্রাণ বিতরণ ইত্যাদি কার্যক্রম করে থাকে।

তাঁরা আরও জানান বাংলাদেশ স্কাউটস আত্মবিশ্বাসী, সুশৃঙ্খল, মানবতার সেবায় উদ্ভাসিত স্কাউটিং শিক্ষার মাধ্যমে ডঙঝগ (WOSM ( World Organizations of Scout Movement ) এর আদর্শ ছড়িয়ে দিতে বদ্ধপরিকর।

বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের পরিচালনায় ও রাজশাহী জেলা রোভারের ব্যবস্থাপনায় কোর্সটি অনুষ্ঠিত হয়। এই ওরিয়েন্টেশন কোর্সে রাজশাহী জেলার বিভিন্ন কলেজ ও মাদ্রাসার ৫০ জন শিক্ষক-শিক্ষিকা অংশগ্রহণ করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে