রাষ্ট্রিয়ভাবে মেয়র আব্বাসের শাস্তির ব্যবস্থার দাবি এমপি আয়েনের

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১; সময়: ৪:৪৪ pm |

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধুকে নিয়ে অবমাননাকর মন্তব্য করায় কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে আইনের আওতায় এনে রাষ্ট্রয়ভাবে শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আয়েন উদ্দিন।

বৃহস্পতিবার দুপুরে একটি রেস্টুরেন্টে সাংসদ আয়েন উদ্দিন এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন। এ সময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালির অনুভূতি ও আবেগের জায়গা। তাকে নিয়ে কটূক্তি ও অশোভন মন্তব্য করা রাষ্ট্রদ্রোহিতার শামিল।

সংবাদ সম্মেলনে এমপি আয়েন উদ্দিন বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে আব্বাসের এমন কটূক্তি ও অবমাননাকর মন্তব্যে সারাদেশের মানুষ চরমভাবে মর্মাহত। তার ধৃষ্টতাপূর্ণ অশালীন মন্তব্যের প্রেক্ষিতে আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকে আজীবনের জন্য শুধু বহিষ্কারও নয় দ্রুত গ্রেপ্তারসহ রাষ্ট্রিয়ভাবে তার দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাংসদ আয়েন বলেন, শুক্রবার বিকেলে জেলা আওয়ামী লীগের জরুরী সভা আছে। সেই সভায় মেয়র আব্বাসের জেলার সদস্য পদ নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত হবে।

মেয়র আব্বাস আলীকে গ্রেপ্তারে বিলম্ব প্রসঙ্গ আরেক প্রশ্নের জবাবে আয়েন উদ্দিন বলেন, জনপ্রতিনিধিদের গ্রেপ্তার করতে করতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অনুমতি লাগে। আমি প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। প্রক্রিয়া চলছে। দ্রুত গ্রেপ্তার হয়ে যাবে বলেন সাংসদ আয়েন।

এমপি আয়েন বলেন, রাজশাহীর প্রবেশ মুখে যে গেট এবং সেখানে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণে প্রতিহতের ঘোষণা দিয়েছে মেয়র আব্বাস সেই গেট এবং বঙ্গবন্ধুর ম্যুরাল আমি নির্মাণ করার ব্যবস্থা নিব। ইতোমধ্যে এর প্রক্রিয়া শুরু হয়েছে। যেহেতু সেটি করপোরেশনের তিন দিকই আমার নির্বাচনী এলাকা সেহেতু বঙ্গবন্ধুর ম্যুরালসহ তিনিটি প্রবেশ গেটই করার ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে