মেয়র আব্বাসকে গেপ্তারের দাবি রাজশাহী নগর আওয়ামী লীগের

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১; সময়: ১:০৬ pm |

নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে নিয়ে কটুক্তি ও অবমাননাকর মন্তব্য করায় কাটাখালী পৌর মেয়র আব্বাস আলীকে গ্রেপ্তার ও দল থেকে বহিস্কারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বেলা ১১টার দিকে রাজশাহী মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এর আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে লিখিত বক্তব্য পাঠ করেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। বক্তব্য তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কাটাখালী পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের আহ্বায়ক আব্বাস আলী’র ধৃষ্টতাপূর্ণ অবমাননাকর মন্তব্য করেছেন।

যা ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম ও প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়াতে প্রচার হয়েছে। আমরা সকলেই জানি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালীর অনুভূতি ও আবেগের জায়গা। তাকে নিয়ে কটুক্তি ও অশোভন মন্তব্য করা রাষ্ট্র দ্রোহিতার শামিল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আব্বাসের এহেন কটুক্তি অবমাননাকর মন্তব্যে সারা দেশের মানুষের ন্যায় বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর চরমভাবে মর্মাহত। তার ধৃষ্টতাপূর্ণ অশালিন মক্তব্যের প্রক্ষিতে বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগর তাকে সংগঠনের পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে আজীবন বহিষ্কারের পাশাপাশি তাকে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ সহযোগীতায় জাতীয় নেতা বরেন্দ্র ভূমির শহীদ এএইচএম কামারুজ্জামানের সন্তান এএইচএম খায়রুজ্জামান লিটন। রাজশাহী মহানগরীকে আধুনিক তিলোত্তমা নগরী হিসেবে গড়ে ভুলতে সু-শোভায় সজ্জিত করার লক্ষ্যে রাজশাহী মহানগরের মূল প্রবেশ দ্বারে জাতির পিতা বঙ্গবন্ধ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপনের পাশাপাশি সৌন্দর্য বর্ধনের পরিকল্পনা গ্রহন করেন।

এর পরিপ্রেক্ষিতে বঙ্গবন্ধুর ম্যুরালকে নিয়ে আব্বাসের ঔদ্ধত্যপূর্ণ অবমাননার মন্তব্য জাতি সমর্থন করে না । তার এহেন কুরুচীপূর্ণ মন্তব্য দেশের সুষ্ঠু রাজনীতির পরিবেশকে অস্থিতিশীল করতে ইন্ধন যোগাবে বলে মনে করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগ।

আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করলাম যখন জাতি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” এবং স্বাধীনতা ও বিজয়ের সূবর্ণজয়ন্তী পালন করছে, যখন জাতিসংঘের ইউনেস্কো বঙ্গবন্ধুর ৭মার্চের ঐতিহাসিক ভাষণকে ওয়াল্ড হেরিটেজ “বিশ্ব প্রামান্য দলিল” হিসেবে স্বীকৃতির পাশাপাশি বঙ্গবন্ধুর নামে ইউনেস্কো আন্তর্জাতিক পুরস্কার ঘোষণা করেছে, যখন সারাবিশ্ব বঙ্গবন্ধুর দর্শন নিয়ে তাদের বিশ্ববিদ্যালয়গুলোতে গবেষণা পরিচালনা করছে।

ঠিক সেই মুহূর্তে আওয়ামী লীগের ভিতরে ঘাপটি মেরে থাকা খুনী মোসতাক এর প্রেতাত্মা আব্বাসের এ ধরনের ঘৃণ্য মন্তব্য দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ, রাজনৈতিক পরিবেশকে অস্থিতিশীল করা সহ দেশের ইতিহাস, ঐতিহ্য, কৃষ্টি, সংস্কৃতি ও আওয়ামী লীগের ঐক্য বিনষ্ট করার অপচেষ্টার অংশ। বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর খুনী মোসতাকের প্রেতাত্মা আব্বাসের মত কুচক্রী ব্যক্তি ও গোষ্ঠীর অশুভ তৎপরতা থেকে সতর্ক থাকার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে