রাজশাহীতে মমতা নার্সিং ইনস্টিটিউটের নবীনবরন

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১; সময়: ৮:০৪ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর বালিয়াপুকুরে মমতা নার্সিং ইনস্টিটিউটের ৫ম ব্যাচের নবীন বরণ ও চতুর্থ ব্যাচের ক্যাপিং সিরিমনি অনুষ্ঠিত হয়েছে। বুধবার মমতা নার্সিং ইনস্টিটিউটের ক্যম্পাসে প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আশিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ডাঃ ডি এম জহুরুল ইসলাম।

অনুষ্ঠানের উদ্বোধক হিসাবে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের উদ্যোক্তা পরিচালক কৃষিবিদ মনিরুজ্জামান বাবুল। প্রধান পৃষ্ঠপোষকতা করেন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক শবনম মুস্তারী মমি।

অনুষ্ঠানে বাংলাদেশ প্রাইভেট নার্সিং ইন্সটিটিউট ও কলেজ ওনার্স এসোসিয়েশন এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হিসাবে মনিরুজ্জামান কে পরিচয় করিয়ে দেন কেন্দ্রীয় নেতৃবৃন্দরা। নার্সিং পেশা বিশ্বব্যাপি সম্ভাবনা ও প্রসারে নানামুখী সরকারের কর্যক্রম তুলে ধরে বক্তব্য রাখেন সংগঠনটির দপ্তর সম্পাদক মুরাদ হাসান ও বিপিনিওকা’র কোষাধ্যক্ষ মিলন।

এসময় বক্তারা স্বাস্থ্য খাতের যুগান্তকারী পরিবর্তনের অংশ হিসাবে নার্সিং প্রফেশনকে উন্নতিকরনের জন্য বঙ্গবন্ধুর সুযোগ্যকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অবদানকে কৃতজ্ঞতার সহিত বক্তারা ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে মানপত্র পাঠ করে ২য় বর্ষের কাইসার নেসা। দিতীয়পর্বে ৪র্থ ব্যাচের ক্যাপিং সিরিমনি তে শপথ বাক্য পাঠ করান মুনতাহা বিনতে ক্লারা, সহযোগী ইন্সট্রাকটর শারমিন কান্তা। শিক্ষার্থীদের আদর্শবান সেবক ও সেবিকা হওয়ার শপথ করনের। অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলওয়াত এর পরে জাতীর জনক বঙ্গবন্ধু জন্মশতবর্ষীকি ও শহীদদের স্মরণে জাতীয় সংগীত ও শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

মমতা নার্সিং ইনস্টিটিউটের ২য় বর্ষের শিক্ষার্থীদের ‘ক্যাপিং সিরিমনি’ অনুষ্ঠানে মোমবাতি জ্বালিয়ে আদর্শবান সেবিকা হওয়ার দৃঢ় অঙ্গীকার ব্যাক্ত করে শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের মাথায় ক্যাপ পরিয়ে দেওয়া হয়।

শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে জুলেখা আক্তার মিষ্টি ও ইসরাত আরা নাইচ এর তত্বাবধানে বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে মুক্তারা মুন, আখি, ফৌজিয়া সুবর্ণা সালমা একক গীত ও নৃত্য পরিবেশন করে। অনুষ্ঠান পরিচালনা করেন মমতা নার্সিং ইনস্টিটিউটের শিক্ষক কুদরতি ইলাহী ও ফারুক হোসেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে