অপরুপ সৌন্দর্যের বাংলাদেশ : জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২১; সময়: ৬:২২ pm |

নিজস্ব প্রতিবেদক : সবুজে শ্যামলে ভরা প্রকৃতির অপরুপ সৌন্দর্যের বাংলাদেশে মন খারাপের কিছু নেই। বিষন্ন হবার কোনো অবকাশ নেই। মানসিকভাবে ভালো থাকতে স্বাস্থ্যের ব্যাপারে সুনির্দিষ্টভাবে মনোযোগ দিতে হবে বলে মন্তব্য করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান।

মঙ্গলবার (১৬ নভেম্বর) বেলা ১১ টায় রাজশাহী কলেজ অডিটোরিয়ামে স্বাস্থ্য সচেতনতা ও সুস্থতা বৃদ্ধি বিষয়ক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শিক্ষার্থীরা সমাজের প্রধান অংশ উল্লেখ করে তিনি বলেন, পিতা-মাতা, অভিভাবক ও শিক্ষকরা যে স্নেহ-ভালোবাসা দেয় কারো মন খারাপ হবার অবকাশ নেই। সামনে যে অবারিত স্বপ্ন সেটি বাস্তবায়নে মানুষ হিসেবে জয়ী হতে হবে। প্রতিটি নাগরিককে বিশ্ব নাগরিক হয়ে গড়ে উঠতে হবে।

উপাচার্য আরও বলেন, মহান মুক্তিযুদ্ধে একটি সমতা ভিত্তিক সমাজ গড়ে তোলায় ছিল আমাদের আকাঙ্খা। একটি শোষনমুক্ত ও বঞ্চনাহীন সমাজ গড়ে তুলতে সাড়ে ৭ কোটি বাঙ্গালিকে ঐক্যবদ্ধ করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যেই জাতি শোষনমুক্ত সমাজ গড়তে ২ লক্ষ মা-বোন সমভ্রম হারিয়েছে, ৩০ লক্ষ মানুষ আত্মাহুতি দিয়েছে, সেই জাতির সন্তানদের বিষন্ন হবার কোনো অবকাশ নেই।

রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। কলেজের মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. নিতাই কুমার সাহা ও সংস্কৃত বিভাগের প্রভাষক অংকনা সেনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক সুশান্ত রায় চৌধুরী।

এ সময় রাজশাহী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা, রাজশাহী কলেজের সাবেক উপাধ্যক্ষ প্রফেসর আল ফারুক চৌধুরী, রাজশাহী কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বৃহস্পতিবার (১৮ নভেম্বর) থেকে কলেজের ৫ জন শিক্ষক ও ১ হাজার ৩০০ জন শিক্ষার্থীকে নিয়ে ৭ দিনব্যাপী স্বাস্থ্য সচেতনতা ও সুস্থতা বৃদ্ধি বিষয়ক কর্মশালাটি শুরু হবে।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে