রাজশাহীতে যুব মৈত্রীর বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১; সময়: ৮:৪৪ pm |

নিজস্ব প্রতিবেদক : মুক্তিযুদ্ধের স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠাসহ বাহাত্তরের সংবিধান ফিরিয়ে আনতে দেশের বিভিন্ন সেক্টরে ঢুকে থাকা রাজাকার ও তাদের দোসরদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে জন সাধারণের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ও যুবমৈত্রীর রাজশাহীর নেতারা।

বৃহস্পতিবার সকালে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে আয়োজিত এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে তারা আহ্বান জানান। জামায়াত-বিএনপির হাতে নিহত যুবমৈত্রীর নেতা শহিদ রাসেল আহমেদ খানের ১৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে যুবমৈত্রীর রাজশাহী জেলা ও নগর কমিটি এই কর্মসূচির আয়োজন করে।

সমাবেশে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি রাজাকার ও তাদের দোসরেরা এখন সব জায়গায়। তারা প্রশাসনে আছে, সাংবাদিকদের মধ্যেও আছে। আজকে সবাই হঠাৎ আওয়ামী লীগ হয়ে গেছে। তারা আওয়ামী লীগের কিছু নেতার পকেটে ঢুকে বসে আছে। আওয়ামী লীগের সেই নেতাদের প্রতি আহ্বান জানাই, সময় এলে এই রাজাকারেরা চেহারা পরিবর্তন করবে। এদের এখন থেকেই চিনুন। সময় থাকতে বিদায় দিন।

বক্তারা বলেন, বাহাত্তরের সংবিধান ফিরিয়ে আনার কথা বললে কিছু রাজাকার ও তাদের দোসরদের শরীরে আগুন লাগে। মুর্খের দলগুলো বলে, বাহাত্তরের সংবিধান ফিরিয়ে আনার সাথে জনগণের কোন সম্পর্ক নেই। আমরা বলি, বাংলাদেশের মানুষ বাহাত্তরের সংবিধান পুন:প্রতিষ্ঠার পক্ষে। এই সংবিধান কারো বাবা-দাদার সম্পত্তি নয়। এই সংবিধান মুক্তিযুদ্ধে লাখো শহিদের রক্তে অর্জিত সংবিধান। শহিদদের স্বপ্ন পূরণে আমরা সেই সংবিধান প্রতিষ্ঠা করতে চাই। যারাই এ নিয়ে ষড়যন্ত্র করবে- তাদের বিষ দাঁত ভেঙে দেয়া হবে।

বক্তারা বলেন, আমাদের দলের অসংখ্য নেতাকর্মী এদেশে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে নিজের জীবন দিয়েছেন। রাজশাহীতে শহিদ জামিল আক্তার রতন রক্ত দিয়েছেন। আমাদের রক্তের তো দাম আছে। শহিদ জামিলের রক্ত ধরে আমরা প্রতিজ্ঞা করেছিলাম, যে কোন মূল্যে তার স্বপ্ন বাস্তবায়ন করবোই। আমরা সেই আদর্শ থেকে সরে আসিনি। সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াই চলবে।

যুবমৈত্রীর রাজশাহী মহানগরের সভাপতি মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু। আরও বক্তব্য দেন- দলের মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য আব্দুল মতিন, যুবমৈত্রীর জেলার সভাপতি মনিরুদ্দীন পান্না, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাসুম আক্তার অনিক, মহানগর সহসভাপতি মাসুম রেজা বিদ্যুৎ, শামীম ইমতিয়াজ প্রমুখ।

সমাবেশ সঞ্চালনা করেন যুবমৈত্রীর রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক আব্দুল খালেক বকুল।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে