বাঘার তিন ইউপিতে যোগ্যতা যাচাইয়ে মাঠে ২৫ প্রার্থী

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২১; সময়: ৩:২৫ অপরাহ্ণ |
বাঘার তিন ইউপিতে যোগ্যতা যাচাইয়ে মাঠে ২৫ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘা উপজেলার তিনিটি ইউনিয়নে যোগ্যতা যাচাইয়ে মাঠে নেমে পড়েছেন সম্ভাব্য ২৫ প্রার্থী। আড়ানী, বাউসা ও চকরাজাপুর এই তিনিটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৫ জন আগাম ভোটের লড়াই চালিয়ে যাচ্ছেন।

প্রার্থীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত বিভিন্ন বাজার ও বাড়ি বাড়ি গিয়ে গণসংযোগ করছেন। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে কে কে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হচ্ছেন তা নিয়ে জল্পনা-কল্পনার যেন শেষ নেই। তবে এ তিনটি ইউনিয়নের নির্বাচনের এখনো তফসিল ঘোষণা করা হয়নি। অন্য এলাকায় দ্বিতীয় ধাপে নির্বাচনের তারিখ ঘোষণার পর এখনে শুরু হয়েছে নির্বাচনী তোড়জোড়।

আগ্রহী সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীর তালিকায় রয়েছেন, আড়ানী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদে সাতজন। তারা হলেন, আড়ানী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তশান চেয়ারম্যান রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক এনামুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক ও অধ্যক্ষ সামরুল হোসেন, সাবেক সভাপতি শফিকুল ইসলাম নান্টু, সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি প্রভাষক নাসির উদ্দিন, সাবেক সহসভাপতি মাহতাব উদ্দিন ও সাবেক যুবদল সভাপতি মশিউর রহমান রাঙ্গা।

বাউসা ইউনিয়নে সম্ভাব্য ১৩ প্রার্থী হলেন, বাউসা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম টগর, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মজিবুর রহমান, আইনবিষয়ক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান নুর মোহাম্মদ তুফান, দপ্তর সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান শফিকুর রহমান শফি, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম বাবু।

বাউসা ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইদুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, মহিলা আওয়ামী লীগের নেতা শিক্ষক সাবিয়া বেগম, সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আশরাফ আলী মলিন ও উপজেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক আনোয়ার হোসেন পলাশ।

চকরাজাপুর ইউনিয়নে সম্ভাব্য চার প্রার্থী হলেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বর্তমান চেয়ারম্যান আযিযুল আযম, চকরাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডিএম মনোয়ার বাবলু দেওয়ান, সাধারণ সম্পাদক শেখ আবদুস সালাম ও উপজেলা বিএনপি নেতা দুলাল সরকার।

এদিকে তিনটি ইউনিয়নে ২৭টি ওয়ার্ডে শতাধিক সাধারণ ও সংরক্ষিত সদস্য প্রার্থীরা নিজ নিজ এলাকায় গণসংযোগ ও মতবিনিময় করছেন।

আড়ানী ইউনিয়নে মোট ভোটার সংখ্যা আট হাজার ২১৫ জন। এর মধ্যে পুরুষ চার হাজার ৯৯ ও নারী চার হাজার ১১৬ জন। বাউসা ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৯৮৩ জন। এর মধ্যে পুরুষ ১১ হাজার ৪৭৯ ও নারী ১১ হাজার ৫০৪ জন। চকরাজাপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮ হাজার ৩৭৬ জন। এর মধ্যে পুরুষ ৪ হাজার ২৬৪ ও নারী ৪ হাজার ১৩০ জন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে