বাঘায় ৪ বছর পর সাজা প্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২১; সময়: ৬:৩৩ অপরাহ্ণ |
বাঘায় ৪ বছর পর সাজা প্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বাঘা : ষোল বছর বয়সে অপরাধ কর্মকান্ডে জড়িয়ে পড়ে বাবুল ইসলাম ওরফে বাবু। সেই সময় থেকে চলতি বছরের ২২ সেপ্টেম্বর পর্যন্ত তার বিরুদ্ধে পুলিশকে মারধরসহ চুরি, ডাকাতি, ছিনতাই, মারামারি, জালিয়াতি ও মাদকদ্রব্যসহ বিভিন্ন অপরাধে বাঘা, চারঘাট, পুঠিয়া ও নাটোর সদর থানায় ১৪টি মামলা হয়েছে। সাজা ও গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে চলতো তার অপরাধ কর্মকান্ড।

জানা গেছে, একটি মামলায় সাজা ও অপর মামলায় গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে ৪বছর আত্নগোপনে থাকার পর পুলিশের হাতে ধরা পড়েছে বাবুল ইসলাম ওরফে বাবু (৩৪)। বুধবার (২২ সেপ্টেম্বর) ২০ পিচ ইয়াবা বড়ি ও ৫ গ্রাম হেরোইনসহ বাঘা উপজেলার মুর্শিদপুর এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। গতকালই পুলিশ তাকে আদালতে পাঠিয়েছে। পরে আদালত তাকে জেলহাজাতে পাঠায়। গ্রেপ্তার বাবুল ইসলাম ওরফে বাবু উপজেলার বাঘা পৌরসভার কলিগ্রাম মহল্লার রমজিৎ আলীর ছেলে। এলাকায় তার পরিচিতি রযেছে মাদক সম্রাট হিসাবে ।

পুলিশ জানায়,২০০৫ সালে তার বিরুদ্ধে চুরি ও মারধরের অভিযোগে প্রথম মামলা দায়ের করা হয়। সর্বশেষ গত বুধবার (২২সেপ্টেম্বর) মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে বাঘা থানায় আরও ১টি মামলা রজু করা হয়। (মামলা নং- ২৫, তাং- ২২/০৯/২০২১)। ২০১৭ সালের ২৫ ফেব্রুয়ারি পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছিল বাবুল ইসলাম ওরফে বাবু।

জামিনে মুক্ত হয়ে আসার পর ২০১৭ সালের ডিসেম্বরে বাঘা থানায় ও ২০১৯ সালের ৭ জানুয়ারি নাটোর সদর থানায় মামলা হয়। এর পর থেকে পলাতক ছিল। আগের ১৩টি মামলাসহ তার বিরুদ্ধে মোট ১৪টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ১টি মামলায় ১ বছরের সাজা হয়েছে তার।

অফিসার ইনচার্জ(ওসি) সাজ্জাদ হোসেন জানান, অপরাধ কর্মকান্ডের হোতা বাবুল ইসলাম ওরফে বাবুর বিরুদ্ধে দায়েরকৃত মামলার বেশিরভাগই মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে। কয়েক বছর আগে মাদক সহ গ্রেপ্তার হওয়ার সময় পুলিশের গায়ে হাত তুলে এলাকায় ব্যাপক পরিচিত লাভ করে।

বুধবার পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন বিপিএম (বার) স্যারের দিক নির্দেশনায় সঙ্গীয় ফোর্স নিয়ে তাকে গ্রেপ্তার করি। বুধবারই তাকে আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান ওসি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে