৯ নম্বর ওয়ার্ডে উপ-নির্বাচনে পাঁচজনকে প্রতিক বরাদ্দ

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২১; সময়: ২:৫৯ অপরাহ্ণ |
৯ নম্বর ওয়ার্ডে উপ-নির্বাচনে পাঁচজনকে প্রতিক বরাদ্দ

নিজস্ব প্রতিবেদক : আগামী ৭ অক্টোবর রাজশাহী সিটি কর্পোরেশনের ৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মোট পাঁচজনকে কাউন্সিলর পদে প্রতিক বরাদ্দ করেছে নির্বাচন কমিশন। সোমবার (২০সেপ্টেম্বর ) বেলা সাড়ে ১২ টায় পাঁচজন প্রার্থীকে তাদের বরাদ্দকৃত প্রতিক প্রদান করা হয়।

এসময় রাজশাহী অঞ্চলের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আহমেদ আলী মনোনয়নকৃত কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনী প্রতিক প্রদান করেন । তিনি বলেন, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল তারা কেউ প্রত্যাহার না করায় বর্ণমালা ক্রমানুসারে প্রার্থী বাছাই করা হয়েছে ।

প্রতিক প্রাপ্ত প্রার্থীদের মধ্যে প্রার্থী রাসেল জামান পেয়েছেন টিফিন ক্যারিয়ার, একেএম রাশিদুল হাসান টুলু ঠেলাগাড়ি, শামীনুর রহমান রিডার রেডিও, সোয়েব হাসান বাবু ঘুড়ি ও সাইফুল্লাহ শান্ত করাত প্রতিক পেয়েছেন।

যাচাই বাছাই শেষে রাজশাহী অঞ্চলের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আহমেদ আলী বলেন, মোট চারটি কেন্দ্রে ইভিএম এর মাধ্যেমে ভোট গ্রহন করা হবে। এজন্য আগামী অক্টোবর মাসের ৫ তারিখ মক ভোট গ্রহন করা হবে। প্রতিটি প্রার্থীর একটি করে নির্বাচনী ক্যাম্প হবে।

প্রতিক বরাদ্দের পর থেকে প্রচার প্রচারণা করা যাবে। প্রচারণায় দুপুর ২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মাইক ব্যবহার করা যাবে। একজন প্রার্থী মাত্র একটি মাইক ব্যবহার করতে পারবেন। তিনি আরো বলেন, আজ থেকে সরকারি নীতিমালা অনুযায়ী ব্যানার, ফেস্টুন ও পোস্টার লাগাতে হবে। কোন দেয়ালে পোস্টার লাগানো যাবেনা।

সরকারি এসব নির্দেশনা অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানানো হয়। সরকারি নির্দেশনা মেনে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করার জন্য সকল প্রার্থীদের অনুরোধ করা হয়।

এছাড়াও সকল প্রার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ভোটরে প্রচার ও প্রচারণা করতে হবে। পথসভা করা যাবে কিন্তু শো’ ডাউন করা যাবে না। সার্বিক বিষয়ে ভোটের প্রচার করতে আয়তনের উপর নির্ভর করে থানায় আবেদন করতে হবে। সেই অনুমতি সাপেক্ষে প্রচারের জন্য লোকসংখ্যা নির্ধারণ করতে হবে।

ভোট কেন্দ্র গুলোতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী ম্যাজিস্ট্রেট মনিটরিং করবেন। এ সময়ে উপস্থিত ছিলেন বোয়ালিয়া থানা নির্বাচন অফিসার সুস্মিতা রায়, বোয়ালিয়া ও রাজপাড়া থানার আইনশৃঙ্খলার সদস্য ও প্রার্থীদের সমর্থনকারীরা।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে