মোহনপুরে যুবলীগ নেতার অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২১; সময়: ৬:৫৬ অপরাহ্ণ |
মোহনপুরে যুবলীগ নেতার অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসি

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর মোহনপুর উপজেলার জাহানাবাদ ইউনিয়নের ৭ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি তাপস কুমারের নানা অপরাধমুলক কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে উঠেছেন গ্রামবাসী। এ বিষয়ে প্রতিকার চেয়ে মোহনপুর নির্বাহী অফিসারসহ জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন শতাধিক ভুক্তভুগী।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, মোল্লাডাঙ্গি গ্রামের মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের লোকজন অত্যন্ত আন্তরিক ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কে আবদ্ধ। তারা সকল উৎসব পালন করতেন ভাতৃত্বের মাধ্যমে। দীর্ঘদিন ধরে মোল্লাডাঙ্গি গ্রামের মৃত গণেশের চন্দ্রের ছেলে যুবলীগ নেতা তাপস কুমার গ্রামের হিন্দু ও ইসলাম ধর্ম সম্প্রদায়ের নীরহ মানুষদের মধ্যে ফ্যাসাদ লাগানোর চেষ্টা চালান। বিভিন্নভাবে একাধিক স্বামী-স্ত্রীর সংসারে বিভেদ সৃষ্টি করেছেন বলেও অভিযোগ রয়েছে। তার অত্যাচারেই অতিষ্ট হয়ে ইতোপূর্বে একটি পরিবার গ্রামছাড়া হওয়ারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

অন্যদিকে, গ্রামের ছোটখাট ঝামেলা হলেই জনসাধারণকে ভয়ভীতি দেখিয়ে টাকা আদায়সহ বয়স্ক ভাতা, বিধবা ভাতা এবং মাতৃত্বকালীন ভাতা এবং অনুদানের কার্ড পাইয়ে দেয়ার কথা বলে অর্থ হাতিয়ে নেয়ারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। স্থানীয় হিন্দু সম্প্রদায়ের অনেকের দাবি, তাপসের সঙ্গে এধরণের অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদ ও দ্বন্দের কারণে এবার পুঁজার প্রতিমা তৈরি হয়নি।

সর্বশেষ একই গ্রামের শ্রী নিশিপদ সরকারের স্ত্রী গর্ভবতী শীলা রানীকে মাতৃত্বকালীন ভাতার কার্ড করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে কু প্রস্তাব দেন। পরে তার প্রস্তাব প্রত্যাখান করলে ওই পরিবারের প্রতি তাপস কুমার বিভিন্ন হুমকি প্রদান করেন।

ওই গ্রামের পরবী নামের একজন হিন্দু নারীর দাবী, তাপসের সাথে দ্বন্ধের কারণেই এবারে আমাদের পুঁজার প্রতিমা তৈরি হয়নি।

তাপসের চাচা, নরেশ চন্দ্র সাহা বলেন, তাপসের বিরুদ্ধে মেয়েদেরকে কূপ্রস্তাব দেয়ার বিষয়টি শুনেছি। তবে সে বয়স্ক ভাতা, বিধবাতাসহ বিভিন্ন ধরণের ভাতার কার্ড করে দেয়ার কথা বলে টাকা নেয় এটা ঠিক।

তবে তাপস কুমার বলেন, আমার বিরুদ্ধে অভিযোগ দায়েরের বিষয়টি জানিনা। যদি এ ধরণের অভিযোগ করে থাকে তাহলে আমাকে সামাজিক ও রাজনৈতিকভাবে হেয় করার জন্য হয়ে থাকতে পারে।

মোহনপুর উপজেলা হিন্দু বোদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সুরঞ্জিত সরকার বলেন, তাপসের নানা অপকর্মের অভিযোগগুলো অনেকেই আগে থেকেই আমাকে অবগত করা হয়েছিল। প্রশাসনের বিভিন্ন দফতরে গ্রামবাসী অভিযোগ করেছেন এমনটি শুনেছি। এ সকল বিষয় নিয়ে গ্রামে বিশৃঙ্খলার আশংঙ্কায় এবারে সেখানে হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব দূর্গাপুঁজার প্রতিমা তৈরি হয়নি। এটা অতন্ত দুঃখজনক ঘটনা। তবে অপরাধীর সুষ্ঠ বিচার হওয়া দরকার।

জানতে চাইলে মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার সানওয়ার হোসেন বলেন, অভিযোগ পেয়েছি। অভিযোগের বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

  • 175
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে