পবার দামকুড়ায় রাস্তার গাছ কাটার প্রতিবাদ করায় কৃষককে হত্যার হুমকি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২১; সময়: ৬:৪৮ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পবা উপজেলার দামকুড়া এলাকায় জোর পূর্বক রাস্তার তিনটি গাছ কেটে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় বেলাল উদ্দিন নামের এক কৃষক সরকারি রাস্তার গাছ অবৈধ ভাবে কাটতে বাধা দিলে তাকে কুপিয়ে হত্যার হুমকি দিয়েছে পবা উপজেলার দামকুড়া আশগ্রাম এলাকার মাইনুল ইসলামের ছেলে রবিউল ইসলাম ও তার ছেলে তামিম।

এ ঘটনায় দামকুড়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন উপজেলার আশগ্রাম এলাকার মৃত হাজি আয়ুব আলীর ছেলে বেলাল উদ্দিন এবং সোমবার সকালে পবা উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগও জমা দেন তিনি।

ঘটনা সূত্রে জানা যায়, পবা উপজেলার দামকুড়া থানার আশগ্রাম এলাকার মৃত হাজি আয়ুব আলীর ছেলে মো বেলাল উদ্দিনের বাড়ির সামনে গত বুধবার দুপুর ১ টার দিকে মাইনুল আলীর ছেলে রবিউল ইসলাম ও তার ছেলে তামিম মিলে রাস্তার সরকারি তিনটি মেহুগুনির গাছ কাট ছিলেন। এসময় বেলাল উদ্দিন গাছ গুলি কাটতে নিষেধ করলে তারা বাবা ও ছেলে ক্ষিপ্ত হয় বেলালের উপরে।

এনিয়ে কাথা কাটাকাটির এক পর্যায় রবিউল ও তার ছেলে তামিমকে বেলাল হুমকি দিয়ে বলে, বেশি কথা বলিস না। একদম কুড়াল দিয়ে কুপিয়ে মেরে ফেলবো বলেই বেলালকে মারার জন্য তেড়ে যায়। পরে স্থানীয় বাসিন্দারা এগিয়ে আসলে প্রানে বেচেঁ যায় বেলাল। পরে বিষয়টি দামকুড়া থানা পুলিশ কে জানালে থানার পুলিশের এসআই সুবাস গিয়ে সরকারি কাটা গাছ গুলি রবিউলের বাড়ি থেকে উদ্ধার করে জব্দ করে এবং ওই এলাকারর হাবিব নামের এক ছেলের জিম্মায় গাছ গুলি রেখে আসে।

রাস্তার অবৈধ ভাবে গাছ কাটার প্রতিবাদ করায় হত্যার হুমকি দেয়াই বেলাল উদ্দিন একটি লিখিত অভিযোগ দায়ের করেন দামকুড়া থানায়। এখন পর্যন্ত কোন আসামীকে পুলিশ গ্রেপ্তার না করায় নিরাপত্তাহীনতায় ও হুমকির মুখে রয়েছেন বলে অভিযোগ তুলছেন।

বেলাল উদ্দিন বলেন, রাস্তার কাটা গাছ গুলি জব্দ করেছে পুলিশ কিন্তুু এখন পর্যন্ত কোন আসামী কে গ্রেপ্তার করেনি, আসামীরা বাড়িতেই রয়েছে। আমি তাদের হুমকির মুখে পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় রয়েছি।

এ বিষয় আরএমপি দামকুড়া থানার ওসি মাহবুবুর রহমান জানান, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে রাস্তার গাছ গুলি জব্দ করেছে। অবৈধ ভাবে সরকারি গাছ কাটায় আইনুগত ব্যবস্থা গ্রহন করা হবে তাদের বিরুদ্ধে। হত্যার হুমকির বিষয়ে বেলাল উদ্দিন থানায় অভিযোগ দিয়েছে, তদন্ত করে আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

  • 53
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে