গোদাগাড়ীতে টেকসই ও রূপান্তরমুখী উন্নয়ন পরিকল্পনা কর্মশালা

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২১; সময়: ৮:০৪ pm |

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী : রাজশাহীর গোদাগাড়ীতে ৫ দিনব্যাপী টেকসই ও রূপান্তরমুখী উন্নয়ন পরিকল্পনা কর্মশালা অনুষ্টিত হয়েছে। রোববার উপজেলার নবাইবটতলা সেন্ট যোসেফ জুনিয়র স্কুল। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, গোদাগাড়ী এপি আয়োজিত ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ গোদাগাড়ী এপি ম্যানেজার লাবুল খানের সভাপতিত্বে।

কর্মশালার প্রধান অতিথি ছিলেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর রাজশাহী এপিসির এপিসিএম সেবাস্টিয়ান পিউরিফিকেশন। কর্মশালায় আরও উপস্থিত ছিলেন মূল সঞ্চালক রাকিব হোসেন, ন্যাশনাল ডিএমই কোঅর্ডিনেটর, মো: শাহ কামাল, ফিল্ড প্রোগ্রাম কোয়ালিটি স্পেশালিস্ট-নীল ফামারী এপিসি, রিচার্ড সরকার, রিজিওনাল স্পন্সরশীপ কোঅর্ডিনেটর- জোন ১, বিমল জেমস্ কস্তা, তানোর এপি ম্যানেজার, ইফতেখার উদ্দিন আহম্মেদ, এপিসি টিপি স্পেশাল্টি-লাইভলিহুডস্, মবিন এম উদ্দিন, ফিল্ড প্রোগ্রাম কোয়ালিটি স্পেশালিস্ট,সরকারি-বেসরকারি সংস্থার কর্মকর্তারা এবং ছয়টি ইউনিয়ন থেকে আমন্ত্রিত অংশগ্রহণকারীগণ ও সহায়কবৃন্দ উপস্থিত ছিলেন।

গোদাগাড়ী এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ১৫ বছরের লক্ষ্য নিয়ে অক্টোরব ২০০৮ থেকে গোদাগাড়ী উপজেলার ছয়টি ইউনিয়নে কার্যক্রম চালিয়ে আসছে। সফলতার সাথে ১২ বছর সম্পন্ন করেছে গোদাগাড়ী এপি। নিয়ম অনুযায়ী আর তিন বছর পর গোদাগাড়ী উপজেলায় এ অফিস কার্যক্রম শেষ করবে। এরই পূর্বপ্রস্তুতি হিসেবে এবং এ বিষয়ে জনগণকে অবহিতকরণ এবং এই তিন বছর যে সকল কার্যক্রম পরিচালনা করবে সে সংক্রান্ত এই কর্মপরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত হয়, উদ্দেশ্য যেন জনগণ নিজেদের উন্নয়ন কর্মকাণ্ডের দায়িত্ব নিজেরা বুঝে নিয়ে শিশু-কল্যাণে টেকসই উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখে।

এই তিন বছরের কর্মপরিকল্পনাসমূহ স্থানীয় জনগণ ও বিভিন্ন কমিউনিটি গ্রুপ/কমিটির সাথে এফজিডি পরিচালনা করে এবং সরকারি-বেসরকারি কর্মকর্তা, শিক্ষক ও ধর্মীয় নেতৃবৃন্দ, গ্রাম উন্নয়ন দল, চাইল্ড ফোরাম, ইয়ুথ ফোরাম এবং অন্যান্য স্টেকহোল্ডাদের নিয়ে এ কর্মশালায় এফজিডি থেকে প্রাপ্ত তথ্য-উপাত্ত বিশেষ টুলস প্রয়োগের মাধ্যমে বিচার-বিশ্লেষণ ও বিভিন্ন ধাপ অনুসরণ করে বের করে আনা হয়।

  • 16
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে