রাসিকের ৩০ ওয়ার্ডে ২৪ হাজার ১৪৬ জনকে ২য় ডোজ টিকা প্রদান

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২১; সময়: ৮:১১ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ব্যবস্থাপনায় মঙ্গলবার (৭ আগস্ট) মহানগরীর ৩০টি ওয়ার্ডের ৮৪টি কেন্দ্রে ২৪ হাজার ১৪৬জনকে কোভিড-১৯ এর টিকা মর্ডানার ২য় ডোজ প্রদান করা হয়েছে।

উৎসবমুখর পরিবেশে আগ্রহ নিয়ে টিকা গ্রহণ করায় মহানগরবাসীকে ধন্যবাদ জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। একইসাথে আগামী ৮, ১১ ও ১২ সেপ্টেম্বর ওয়ার্ড পর্যায়ে টিকাদান ক্যাম্পেইন সফল করতে নগরবাসীর সহযোগিতা কামনা করেন তিনি।

রাসিকের ব্যবস্থাপনায় গণটিকাদান ক্যাম্পেইন এর আওতায় ৭ আগস্ট ৩০টি ওয়ার্ডে ২৭ হাজার ২৫৬, ৮ আগস্টে ৩৬ হাজার ৬৬৪, ১৪ আগস্ট ৪১ হাজার ১৮ এবং ১৬ আগস্ট ২০ হাজার ৫০২জন সহ মোট ১ লাখ ২৫ হাজার ৪৪০জনকে মর্ডানার ১ম ডোজ টিকা প্রদান করা হয়।

সরকারী নির্দেশনা অনুসরণে গত ৭ আগস্ট ২০২১ তারিখে যাদের প্রথম ডোজ টিকা প্রদান করা হয়েছিল, তাদের ৭ সেপ্টেম্বর ওয়ার্ড পর্যায়ে টিকা প্রদান করা হলো। ৮ আগস্ট ২০২১ তারিখে যাদের প্রথম ডোজ টিকা প্রদান করা হয়েছিল, তাদের ৮ সেপ্টেম্বর প্রদান করা হবে। সেইসাথে গত ১৪ আগস্ট ২০২১ খ্রিঃ তারিখের দ্বিতীয় ডোজ আগামী ১১ সেপ্টেম্বর ২০২১ খ্রিঃ এবং গত ১৬ আগস্ট ২০২১ খ্রিঃ তারিখের দ্বিতীয় ডোজ আগামী ১২ সেপ্টেম্বর ২০২১ খ্রিঃ তারিখে ওয়ার্ড পর্যায়ে প্রদান করা হবে। শুধুমাত্র টিকাদান রেজিস্ট্রেশন কার্ড ও এসএমএস প্রাপ্তি সাপেক্ষে যে যে কেন্দ্রে ১ম ডোজ টিকা গ্রহণ করেছিলেন ঐ একই কেন্দ্রে তিনি মডানা ২য় ডোজ গ্রহণ করবেন।

আগামী ৮, ১১ ও ১২ সেপ্টেম্বর টিটিসি, সংক্রামক ব্যাধি হাসপাতাল, পুলিশ হাসপাতাল ও সিএমএইচ এ যথারীতি টিকাদান কর্মসূচি চালু থাকবে।

রাজশাহী সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডে ৮৪টি কেন্দ্রে ১১ হাজার ৭৯৩জন পুরুষ ও ১২ হাজার ৩৫৩ জন নারী ২য় ডোজ টিকা নিয়েছেন। নারী ও পুরুষ মিলে মোট টিকা নিয়েছেন ২৪ হাজার ১৪৬জন। এরমধ্যে ১নং ওয়ার্ডে ৯৫২, ২নং ওয়ার্ডে ৯৮৮, ৩নং ওয়ার্ডে ৫৮১, ৪নং ওয়ার্ডে ৮০৪, ৫নং ওয়ার্ডে ১০২২, ৬নং ওয়ার্ডে ৩৭৮, ৭নং ওয়ার্ডে ৯৩৪, ৮নং ওয়ার্ডে ৫৩১, ৯নং ওয়ার্ডে ৫৬২, ১০নং ওয়ার্ডে ৫৯৩, ১১নং ওয়ার্ডে ৫৩৩, ১২নং ওয়ার্ডে ৬৯৯, ১৩নং ওয়ার্ডে ৮৬৮, ১৪নং ওয়ার্ডে ৫৪৫, ১৫নং ওয়ার্ডে ৭৩৯, ১৬নং ওয়ার্ডে ৬৪৪, ১৭নং ওয়ার্ডে ৮৯৮, ১৮নং ওয়ার্ডে ১১৩৪, ১৯নং ওয়ার্ডে ১৪৭০, ২০নং ওয়ার্ডে ৬০২, ২১ নং ওয়ার্ডে ৬৪৪, ২২নং ওয়ার্ডে ৫৯৯, ২৩নং ওয়ার্ডে ১০৪৭, ২৪নং ওয়ার্ডে ৫৯৬, ২৫নং ওয়ার্ডে ৭৬৬, ২৬নং ওয়ার্ডে ১৬০৫, ২৭নং ওয়ার্ডে ৬৬১, ২৮নং ওয়ার্ডে ৯২২, ২৯নং ওয়ার্ডে ৭৮৬ ও ৩০নং ওয়ার্ডে ১০৭৩ জনকে টিকা দেওয়া হয়েছে।

এছাড়া রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (স্থানঃ টিচার্স ট্রেনিং কলেজ) কেন্দ্রে ১৭৫৫ জনকে, পুলিশ হাসপাতাল কেন্দ্রে ৭৭০ ও আইডি হাসপাতাল কেন্দ্রে ১০২২জনকে ২য় টিকা প্রদান করা হয়েছে। মর্ডানার টিকার বাইরে এছাড়া ৫০০জনকে সিনোফার্ম ও ২০ জনকে কোভিশিল্ড টিকা প্রদান করা হয়েছে।

  • 47
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে