বাঘা উপজেলা ছাত্রদলের কমিটি বাতিলের দাবীতে মানববন্ধন

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২১; সময়: ৮:২৬ pm |

নিজস্ব প্রতিবেদক : বাঘা উপজেলা ছাত্রদলের কমিটি বাতিলের দাবীতে মানববন্ধন করেছে ছাত্রদলের নেতা কর্মীরা। শনিবার বাঘা উপজেলায় এ মানবন্ধন করেন কমিটিতে স্থান না পাওয়া নেতা কর্মীর। গত ২৭ আগস্ট কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বাঘা উপজেরা ছাত্রদলের আহব্বায়ক কমিটি অনুমোদন দেন। সেই কমিটিতে যাদের মাঝে অধিকাংশ বিবাবাহিত ও অছাত্রসহ ছাত্রদলের গঠনতন্ত্রের বাইরে। বাঘা উপজেলা ছাত্রদলের নবগঠিত কমিটি থেকে ৮ জন পদত্যাগ করেছে যার মাঝে ৬ জন যুগ্নআহবায়ক ও ২জন সদস্য।

এ বিষয়ে রাজশাহী জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক ও পদত্যাগকৃত বাঘা উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মোঃ রাকিব কাইয়ূম শিমুল বলেন, আমরা ইউনিয়ন ইউনিয়নে নিয়মতান্ত্রিকভাবে প্রতিবাদ জানাচ্ছি আজ মনিগ্রাম ইউনিয়নের বিনোদপুর বাজার ও গড়গড়ি ইউনিয়ন বাজারে প্লাকার্ড ও ফেষ্টুন হাতে বিবাহিত ও অযোগ্যদের দিয়ে যে কমিটি হয়েছে তা বাতিলের দাবী জানান ।

বাঘা উপজেলা ছাত্রদলের পদত্যাগকৃত যুগ্ম-আহ্বায়ক মোঃ টনিজ আহম্মেদ বলেন, ২১ সদস্য বিশিষ্ট কমিটির ৮ জন পদত্যাগ করেছি। এই কমিটিতে বিবাহিত ও অছাত্রদের স্থান দেওয়া হয়েছে। বাঘা উপজেলা ছাত্রদলের এই কমিটির আর কোন গ্রহণযোগ্যতা নেই।

রাজশাহী জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মওদুদ আহামেদ মধু বলেন, বাঘা উপজেলা ছাত্রদলের কমিটি ছাত্রদলের কমিটি বিলুপ্ত করে দিয়ে ত্যাগি নির্যাতিত মামলা হামলা ও ছাত্র রাজপথ কাপানো ছাত্র নেতাদের হাতে কমিটি তুলে দিন তানাহলে আমরা আরো কঠোর কর্মসুচি দিবো।

বাঘা উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মোঃ পলাশ সাভারে কোরিয়ান গার্মেন্টস কোম্পানিতে চাকুরী করে । কমিটি হওয়ার পর থেকে সে এখন পর্যন্ত এলাকাতে আসেনি । বাঘা উপজেলা ছাত্রদলের গঠিত কমিটি থেকে পদত্যাগ কারীরা বলেন আমরা নিয়মতান্ত্রিক ভাবে আমাদের দাবী কেন্দ্রের কাছে জানানোর জন্য এই মানববন্ধন কর্মসূচি শুরু করেছি । আমরা বাঘা উপজেলা ছাত্রদলের কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের দাবী জানাচ্ছি । তাছাড়া আমাদের কর্মসূচি চলতেই থাকবে ।

  • 34
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে