চারঘাটে সরকারী রাস্তা দখল করে দোকান নির্মানের অভিযোগ

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২১; সময়: ৫:১৫ pm |

নিজস্ব প্রতিবেদক, চারঘাট : রাজশাহীর চারঘাটে সরকারী রাস্তা দখল করে দোকান নিমান করেছে একটি প্রভাবশালী মহল। উপজেলার সারদা ইউনিয়নের ধমহাটা মৌজার ফকিরের মোড়ে নামক স্থানে এই দোকান বসানোর ঘটনাটি ঘটেছে।

উল্লেখ্য যে, স্থানীয় সরকার ও প্রকৌশলী অধিদপ্তরের আওতায় উপজেলার ফকিরের মোড় হইতে বামদিঘী বাজার নামক কাঁচা রাস্তাটি প্রায় ১ শত বছরের পুরাতন। দীঘদিন অপেক্ষার পরে এই রাস্তাটির স্থানীয় সরকার ও প্রকৌশলী অধিদপ্তরের আওতায় পাকা করনের কাজ শুরু হয়েছে। কিন্তু অত্র এলাকার কিছু প্রভাবশালী ব্যক্তি গত ১০ শে জুলাই দিনগত গভীর রাতে রাস্তার উপরে অবৈধভাবে স্থাপনা বসানোর ফলে রাস্তার নিমান বন্ধ হয়ে যায়। এতে এলাকাবাসীর মনে ক্ষোভের সৃষ্টি হয়।

যেহেতু সরকারী রাস্তা তাই এলাকবাসী বিষয়টি সুষ্ঠ তদন্ত স্বাপেক্ষে রাস্তাটি নিমানের জন্য উপজেলা নিবাহী কমকতার নিকট আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নিয়তি রাণী কৈরীর নেতৃত্বে সরেজমিনে তদন্ত করে সাভেয়ার দ্বারা রাস্তার সীমানা নিধারন করে অস্থায়ীভাবে একটি সীমানা চিহ্নিত পিলার বসানো হয়। কিন্তু রাতের অন্ধকারে প্রভাবশালী মহলটি আবারও সীমানা পিলারটি তুলে ফেলে।

উপজেলা প্রকৌশলী নুরুল ইসলাম বলেন, রাস্তাটি নিমান কাজে একটি মহল বাধা দেয়ায় বতমানের রাস্তার নিমান কাজ বন্ধ রয়েছে। এই রাস্তার ধারে কিছু অবৈধ স্থাপনা রয়েছে যার কারনে রাস্তার নিমান কাজ বাধাগ্রস্ত হচ্ছে। এই বিষয়টি উপজেলা নিবাহী কমকতাকে অবগত করা হয়েছে এবং অবৈধ স্থাপনা উচ্ছেদ করে নিমান কাজ চলমান রাখতে অনুরোধ জানানো হয়েছে বলে তিনি জানান। এ বিষয়ে সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধু বলেন সরেজমিনে গিয়ে পরিদশন করি এবং সংশ্লিষ্ট কতৃকপক্ষে অবহিত করি। বিষয়াট দ্রুত সমাধান হবে বলে আশা করছি।

উপজেলা সহকারী কমিশনার ভুমি নিয়তি রাণী কৈরী বলেন এলাকাবাসীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে সাভেয়ার দিয়ে সঠিক জায়গা নিধারন করে অস্থায়ী সীমানা পিলার বসানো হয়েছে। তবে স্থানীয় প্রভাবশালী মহল রাতের অন্ধকারে সীমানা পিলারটি তুলে রাস্তার জমি দখল করে একটি দোকানঘর স্থাপন করে। বিষয়টি উধ্বতন কতৃকপক্ষের সাথে পরামশ করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

এবিষয়ে উপজেলা নিবাহী কমকতা সৈয়দা সামিরা অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, উভয় পক্ষের সাথে বসে বিষয়টি দ্রুত সমাধানের উদ্যোগ গ্রহন করা হয়েছে।

  • 126
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে