রাজশাহীতে সংক্রমণ কমলেও সতর্ক বার্তা নিয়ে মাঠে জামিল ব্রিগেড

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২১; সময়: ৮:৩২ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু ও সংক্রমণ কিছুটা কমেছে বলে খুশির কিছু নেই। পরিস্থিতি স্বাভাবিক মনে হলেও জটিলতা রয়ে গেছে। এমন পরিস্থিতিতে সাধারণ মানুষকে সতর্ক বার্তা দিয়ে মাঠে সচেতনতামূলক কাজ করছে স্বেচ্ছাসেবী সংগঠন শহীদ জামিল ব্রিগেড।

‘বিধিনিষেধ’ শিথিল হওয়ায় বিনামাস্কে অনেকেই বাসা থেকে বের হচ্ছেন। কাঁচাবাজার ও বিপণিবিতানগুলোতে যাতায়াতকারীরা সামাজিক দূরত্ব বজায় রাখা তো দূরের কথা, বেশিরভাগের মুখে মাস্ক নেই। মাস্ক ব্যবহার না করার নানা অজুহাত দিচ্ছেন নগরবাসী। এ কারণে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে শহরজুড়ে বিভিন্ন উদ্যোগ নিয়েছে স্বেচ্ছায় সেবাদানকারী সংগঠনটির সদস্যরা।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর ২৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় ব্রিগেডের নগর, থানা ও স্থানীয় সমন্বয়কারীদের নেতৃত্বে একদল কর্মী সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে প্রায় এক হাজার মাস্ক বিতরণ করেন।

কর্মসূচিতে নেতৃত্ব দিয়েছেন শহীদ জামিল ব্রিগেডের প্রধান সমন্বয়ক দেবাশিষ প্রামানিক দেবু। তিনি বলেন, মৃত্যু ও সংক্রমণ কিছুটা কমেছে বলে উদাসীন মনোভাব তৈরি করা যাবে না। করোনায় যেকোনো ভ্যারিয়েন্টেই স্বাস্থ্যবিধি মানার বিকল্প নেই। আমরা যদি সঠিকভাবে স্বাস্থ্যবিধিগুলো মেনে চলি, তাহলে যেকোনো ভ্যারিয়েন্ট আসুক না কেন, সংক্রমণ বৃদ্ধির সম্ভাবনা কম থাকবে।

দেবু বলেন, আমরা মাইকিং করছি। স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করছি। যেসব পথচারীরা মাস্ক পরছেন না, তাদেরকে তাৎক্ষণিক মাস্ক পরিয়ে দেওয়া হচ্ছে। চলমান কর্মসূচির ধারাবাহিকতায় জনগণ অনেকটাই সচেতন হচ্ছে। তবে যারা এখনও মাস্ক ব্যবহারের উদাসীন, তাদের সচেতন থাকার জন্য বিভিন্ন ধরনের পরামর্শ দেওয়া হচ্ছে।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন- শহীদ জামিল ব্রিগেডের মনিটরিং সেলের সদস্য আব্দুল মতিন, নাজমুল করিম অপু, মনিরুদ্দীন পান্না, সীতানাথ বণিক, স্থানীয় ওয়ার্ডের সমন্বয়কারী মো: সোহেল, ব্রিগেডের বোয়ালিয়া থানার সদস্য বিজয় সরকার, অমিত সরকার, ইফতিক হাসান, দুর্জয় ঘোষ, নাহিদ, বিশু শেখ, সজল, বাবর প্রমুখ।

 

  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে