রাজশাহী বিভাগে করোনায় আরও ৬ জনের মৃত্যু

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২১; সময়: ১০:১৩ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় ছয়জনের মৃত্যু হয়েছে। ২ হাজার ২৮৭টি নমুনা পরীক্ষা করে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৬৩ জন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৭ দশমিক ১৩।

শনাক্তের এই হার গত সাড়ে তিন মাসের মধ্যে সবচেয়ে কম। রোববার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

শনিবার সকাল আটটা থেকে রোববার সকাল আটটা পর্যন্ত নতুন ছয়জনকে নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫৮৪। তাঁদের মধ্যে রাজশাহী ও সিরাজগঞ্জের দুজন করে এবং নওগাঁ ও বগুড়ার একজন করে বাসিন্দা আছেন। এর আগে গত শনিবার করোনায় মাত্র একজনের মৃত্যু হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিত ১৬৩ জনের মধ্যে রাজশাহীতে সর্বোচ্চ ৫৯ জন, পাবনায় ৩৪ জন, বগুড়ায় ২২ জন, সিরাজগঞ্জে ২০ জন, নাটোরে ১৬ জন, চাঁপাইনবাবগঞ্জে ৯ জন, নওগাঁয় ২ জন ও জয়পুরহাটে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

নতুন ১৬৩ জন নিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯৫ হাজার ২৩১। বিভাগে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ১২ এপ্রিলে।

বিভাগে আট জেলায় সব মিলিয়ে এখন পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে বগুড়ার আছেন সর্বোচ্চ ৬৫৭ জন। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে রাজশাহী জেলায়, ২৯২ জনের। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জের ১৪৮ জন, নওগাঁর ১৩৬ জন, নাটোরের ১৬৩ জন, সিরাজগঞ্জের ৯৪ জন, জয়পুরহাটের ৫৪ জন ও পাবনার ৪০ জন আছেন।

গত বছরের ২৬ এপ্রিল রাজশাহী বিভাগে প্রথম করোনায় মৃত্যু হয়। এর মধ্যে গত বছর বিভাগে মোট ৩৬৬ জন মারা যান। আর চলতি বছরে এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ২১৮ জন। আর আগস্টে এ পর্যন্ত মারা গেলেন ২৮৪ জন।

স্বাস্থ্য বিভাগের প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছে ৪৪৪ জন। বিভাগে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৮ হাজার ১৯৪ জন। বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৫ জন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ১৪ হাজার ৯৪৯ জন।

  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে