রাজশাহী বিভাগে এক দিনে ১১ মৃত্যু, শনাক্ত ২৪৯

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২১; সময়: ৫:৪৭ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মোট ১ হাজার ৫৭১ জনের করোনায় মৃত্যু হলো।

এদিকে বিভাগে নতুন করে ২৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

মঙ্গলবার সকাল আটটা থেকে বুধবার সকাল আটটা পর্যন্ত বিভাগে মোট ২ হাজার ৪১৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১০ দশমিক ৩১। এর আগের ২৪ ঘণ্টায় ৩ হাজার ৩৩৮ জনের নমুনা পরীক্ষায় ২৭৫ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ৮ দশমিক ২৪।

এ ছাড়া ছয়জনের মৃত্যু হয়েছিল। অর্থাৎ বিভাগে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার পাশাপাশি শনাক্তের সংখ্যাও কমেছে। তবে শনাক্তের হার ও মৃত্যুসংখ্যা বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় বিভাগে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে নাটোর ও বগুড়ায় তিনজন করে; চাঁপাইনবাবগঞ্জ ও সিরাজগঞ্জে দুজন করে এবং রাজশাহীতে একজন আছেন। এদিকে নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে পাবনায় সর্বোচ্চ ৭১ জন আছেন।

এ ছাড়া রাজশাহীতে ৬৯ জন, বগুড়ায় ৫০ জন, নাটোরে ৩৩ জন, সিরাজগঞ্জে ১৪ জন, চাঁপাইনবাবগঞ্জে ৫ জন, নওগাঁয় ৪ জন ও জয়পুরহাটে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন ২৪৯ জন নিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৬০২।

বিভাগে আট জেলায় সব মিলিয়ে এখন পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ৬৫২ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ২৯০ জনের মৃত্যু হয়েছে রাজশাহী জেলায়।

এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৪৮ জন, নওগাঁয় ১৩৩ জন, নাটোরে ১৬৩ জন, সিরাজগঞ্জে ৯১ জন, জয়পুরহাটে ৫৪ জন ও পাবনায় ৪০ জনের মৃত্যু হয়েছে।

গত বছরের ২৬ এপ্রিল রাজশাহী বিভাগে প্রথম করোনায় মৃত্যু হয়। এর মধ্যে গত বছর বিভাগে মোট ৩৬৬ জন মারা যান। আর চলতি বছরে এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ২০৫ জন।

এর মধ্যে জুনে ৩২৬ জন। মাসভিত্তিক হিসাবে জুলাইয়ে মারা গেছেন সর্বোচ্চ ৪৪৪ জন। আর আগস্টে এ পর্যন্ত মারা গেলেন ২৫১ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছে ৫৯৪ জন। বিভাগে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮৬ হাজার ৩৪২ জন। বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৩ জন। হাসপাতালে বর্তমানে ভর্তি আছেন ১৪ হাজার ৬৯৩ জন।

  • 279
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে