রাজশাহীতে করোনায় আরও ১৪ জনের মৃত্যু

প্রকাশিত: আগস্ট ৪, ২০২১; সময়: ৯:৩৩ পূর্বাহ্ণ |
রাজশাহীতে করোনায় আরও ১৪ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত আরও চারজনের মৃত্যু হয়েছে। একই সময় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও আটজন। এছাড়াও করোনামুক্ত হয়ে পরবর্তি স্বাস্থ্য জটিলতায় মারা গেছেন আরও দুইজন।

মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে এই ১৪ জনের মৃত্যু হয় বলে জানান রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

সকালে এক প্রতিবেদনে শামীম ইয়াজদানী জানান, এক দিনে মারা যাওয়া ১৪ জনের মধ্যে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের চারজন, নওগাঁর তিনজন, কুষ্টিয়ার একজন ও চুয়াডাঙ্গার একজন। এদের মধ্যে ছয়জন পুরুষ ও আটজন নারী।

যাদের সাতজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে তিনজন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে একজন।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ৪৮ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩০ জন। বুধবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে ভর্তি আছে ৪০২ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ১৯ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৮৮ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ১৩৫ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ৭৯ জন।

হাসপাতাল পরিচালক জানান, রাজশাহীতে আবার কমেছে করোনাভাইরাস শনাক্তের হার। মঙ্গলবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩৩৭ জনের নমুনা পরীক্ষা করে ৮৪ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

যা আগের দিনের চেয়ে ২ দশমিক ৮১ শতাংশ কমে শনাক্তের হার ২৪ দশমিক ৯৩ শতাংশ। এর আগের দিন সোমবার শনাক্তের হার ছিল ২৭ দশমিক ৭৪ শতাংশ। এছাড়াও গত রোববার ছিল ২৭ দশমিক ১৭ শতাংশ, গত শনিবার ৩২ দশমিক ৭১ শতাংশ, গত শুক্রবার ২৪ দশমিক ৩২ শতাংশ, গত বৃহস্পতিবার ২২ দশমিক ৮৮ শতাংশ, গত বুধবার ছিল ২৮ দশমিক ৯০ শতাংশ এবং গত মঙ্গলবার শনাক্তের হার ছিল ২২ দশমিক ৭৬ শতাংশ।

  • 233
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে