রাজশাহী অঞ্চলে এক দিনে করোনায় মৃত্যু ১৯

প্রকাশিত: আগস্ট ২, ২০২১; সময়: ৯:৪৫ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় ১৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৭২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় মারা গেছেন সাতজন। সোমবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, রাজশাহী বিভাগে রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ৩ হাজার ৮২১ জনের নমুনা পরীক্ষায় ৭২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৮ দশমিক ৯৫ শতাংশ। আগের ২৪ ঘণ্টায় ৪ হাজার ২৩২ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছিল ৮০৮ জনের। শনাক্তের হার ছিল ১৯ দশমিক ০৯ শতাংশ। অর্থাৎ বিভাগে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা কমেছে। সেই সঙ্গে আগের দিনের তুলনায় শনাক্তের সংখ্যা ও শনাক্তের হারও কমেছে।

নতুন সংক্রমিত ৭২৪ জনের মধ্যে রাজশাহীতে সর্বোচ্চ ২২২ জন, বগুড়ায় ১২৬, পাবনায় ১২৩, সিরাজগঞ্জে ১১৬, নাটোরে ৬৬, চাঁপাইনবাবগঞ্জে ৩১, জয়পুরহাটে ২০, নওগাঁয় ২০ জন রয়েছেন। এ নিয়ে বিভাগে করোনা শনাক্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৮৪ হাজার ৫৭৯।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, করোনায় মারা যাওয়া ১৯ জনের মধ্যে ১০ জনের বাড়ি বগুড়া জেলায় ও ৫ জনের নাটোরে। এ ছাড়া রাজশাহী ও নওগাঁর ২ জন করে বাসিন্দা আছেন। এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৩৪৪।

বিভাগের আট জেলার মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ৫৭০ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ২৪৬ জনের মৃত্যু হয়েছে রাজশাহী জেলায়। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৪০ জন, নওগাঁয় ১২০, নাটোরে ১১৮, জয়পুরহাটে ৫০, সিরাজগঞ্জে ৬৬ ও পাবনায় ৩৪ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত বছরের ২৬ এপ্রিল রাজশাহী বিভাগে প্রথম করোনায় মৃত্যু হয়। গত বছর বিভাগে করোনা ৩৬৬ জন মারা যান। আর চলতি বছরে এখন পর্যন্ত মারা গেছেন ৯৭৮ জন। এর মধ্যে জুন মাসে ৩২৬ জন, জুলাই মাসে মারা গেছেন ৪৪৪ জন। আগস্ট মাসের দুই দিনে মারা গেলেন ২৬ জন।

বর্তমানে বিভাগের ৮ জেলায় হাসপাতালে ১২ হাজার ২৭০ জন রোগী চিকিৎসাধীন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৭০ জন। বিভাগে হাসপাতালের বাইরে বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ১১ হাজার ৪ জন। এ নিয়ে বিভাগে মোট ৬১ হাজার ৩০৫ জন সুস্থ হয়েছেন।

  • 7
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে