রাজশাহী বিভাগে কমেছে শনাক্ত, এক দিনে মৃত্যু ১৫

প্রকাশিত: জুলাই ৩১, ২০২১; সময়: ৯:৪২ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৩৪৯ জনের নমুনা পরীক্ষা করে ৫২০ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১১ দশমিক ৯৬ শতাংশ। ২৪ ঘণ্টার হিসাবে এটি বিভাগে গত আড়াই মাসের মধ্যে এক দিনে সর্বনিম্ন শনাক্তের হার।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় আক্রান্ত ১৫ জনের মৃত্যু হয়েছে। শনিবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার সকাল আটটা থেকে শনিবার সকাল আটটা পর্যন্ত বিভাগে ৪ হাজার ৩৪৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এতে করোনা শনাক্ত হয়েছে ৫২০ জনের। এর আগের ২৪ ঘণ্টায় বিভাগে ৩ হাজার ২৩৫ জনের নমুনা পরীক্ষায় ৭৯১ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ২৪ দশমিক ৪৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বেড়েছে। তবে আগের দিনের তুলনায় শনাক্তের সংখ্যা ও হার কমেছে।

নতুন শনাক্ত হওয়াদের মধ্যে সিরাজগঞ্জে সর্বোচ্চ ১৭০ জন আছেন। এ ছাড়া রাজশাহীতে ১১১ জন, বগুড়ায় ১০১ জন, পাবনায় ৬৮ জন, নওগাঁয় ৪৩ জন ও চাঁপাইনবাবগঞ্জে ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন নাটোর ও জয়পুরহাট জেলায় করোনার পরীক্ষা হয়নি। এ নিয়ে রাজশাহী বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮৩ হাজার ৪৭ জনে। এর মধ্যে চলতি জুলাই মাসেই করোনা শনাক্ত হয়েছে ২৭ হাজার ২৯৩ জন।

এদিকে, রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে বগুড়ার ৫ জন, রাজশাহী ও সিরাজগঞ্জে ৪ জন করে এবং চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরে একজন করে আছেন। বিভাগে সব মিলিয়ে এখন পর্যন্ত করোনায় মোট ১ হাজার ৩১৮ জনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে বগুড়ার ৫৫৬ জন, রাজশাহীর ২৪৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৩৯ জন, নওগাঁর ১১৭ জন, নাটোরের ১১৩ জন, জয়পুরহাটের ৫০ জন, সিরাজগঞ্জের ৬৫ জন ও পাবনার ৩৪ জন আছেন।

রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৬৫ জন। আগের দিন সুস্থ হয়েছিলেন ৭০৫ জন। এ নিয়ে বিভাগে মোট ৫৯ হাজার ৫৬৬ জন সুস্থ হয়েছেন। বর্তমানে বিভাগের ৮ জেলায় হাসপাতালে ১১ হাজার ৯৩০ জন রোগী চিকিৎসাধীন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫০ জন। বিভাগে হাসপাতালের বাইরে বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ১১ হাজার ৫৫১ জন।

  • 204
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে