রাজশাহীতে ৭১ মামলায় ৪৫ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: জুলাই ২৭, ২০২১; সময়: ৯:১৩ অপরাহ্ণ |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে লকডাউনের পঞ্চম দিনে মঙ্গলবার (২৭ জুলাই) স্বাস্থ্যবিধি না মানায় ৭১ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ সময়ে জরিমানা আদায় করা হয়েছে ৪৫ হাজার ৫০ টাকা। আর স্বাস্থ্যবিধি না মানায় একজনকে কারাদণ্ড প্রদান করা হয়েছে। রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাউছার হামিদ মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে রোববার সকাল থেকে রাজশাহী নগরী ও উপজেলাগুলোতে এই জরিমানা করা হয়। এর মধ্যে নগরীতে ৩২টি মামলায় ২৫ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়। আর উপজেলাগুলোতে ৩৯টি মামলায় ১৯ হাজার ৪৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এর মধ্যে জেলায় সবচেয়ে বেশি জরিমানা করা হয়েছে গোদাগাড়ী উপজেলায়। এই উপজেলায় ৯টি মামলায় ৩ হাজার ৮৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এরপর বাঘা উপজেলায় ৫টি মামলায় ৩ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়।

পরে অবস্থানে রয়েছে জেলার দুর্গাপুর উপজেলা। সেখানে ১০টি মামলায় ২ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে।চারঘাট উপজেলায় ৩টি মামলায় ২ হাজার ৭০০ টাকা ও পবা উপজেলায় ৪টি মামলায় এক হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এছাড়া তানোর উপজেলায় ৫টি মামলায় ৫ হাজার টাকা ও বাগমারা উপজেলায় ৩ টি মামলায় ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাউছার হামিদ বলেন, লকডাউন চলাকালে সরকারের ঘোষিত স্বাস্থ্যবিধি অমান্য করার অভিযোগে দণ্ডবিধি-১৮৬০ এবং সংক্রামক রোগপ্রতিরোধ, নিয়ন্ত্রণ, নির্মূল আইন-২০১৮ সালের আইনে ৭১ জনকে মামলা দেওয়া হয়েছে। একই সময়ে অসচ্ছল মানুষের মাঝে এক হাজার ৫০টি মাস্ক বিতরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, সর্বাত্মক লকডাউন চলাকালে বিধিনিষেধ অনুযায়ী, জরুরি ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানের বাইরে কেউ দোকানপাট খুলতে পারবে না। এ সময়ে অপ্রয়োজনে কেউ বাইরেও বের হতে পারবে না। জরুরি প্রয়োজনে বাইরে বের হলেও মাস্ক পরতে হবে, স্বাস্থ্যবিধি মানতে হবে। কিন্তু লক্ষ করা গেছে, এই সময়েও কেউ কেউ দোকান খুলেছে। তাদের জরিমানা করা হয়েছে। এ ছাড়া যারা মাস্ক পরেননি, কিংবা স্বাস্থ্যবিধি লঙ্ঘন করেছেন, তাদেরও মামলা দেওয়া হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে