রাজশাহী বিভাগে আরও ৯০৮ শনাক্ত, মৃত্যু ১৭

প্রকাশিত: জুলাই ২৬, ২০২১; সময়: ৮:৫১ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৯০৮ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। একই সময় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১৭ জন। সোমবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিভাগে ৪ হাজার ৩৭২ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৯০৮ জনের। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২০ দশমিক ৭৬। আগের ২৪ ঘণ্টায় ৫ হাজার ৭৪২ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছিল ১ হাজার ৬ জনের। পরীক্ষা অনুপাতে শনাক্তের হার ছিল ১৭ দশমিক ৫২। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা কমেছে, করোনা শনাক্তও কমেছে। তবে শনাক্তের হার বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় রাজশাহী জেলায় সর্বোচ্চ ২৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া পাবনায় ২০২ জন, বগুড়ায় ১৭০, নাটোরে ১৪১, সিরাজগঞ্জে ৮৮, নওগাঁয় ২১, জয়পুরহাটে ১২ ও চাঁপাইনবাবগঞ্জে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন ৯০৮ জন নিয়ে বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৯ হাজার ২০৩। এর মধ্যে চলতি মাসে এ পর্যন্ত শনাক্ত হয়েছে ২৩ হাজার ৪৪৯ জন।

বিভাগীয় দপ্তরের পাঠানো প্রতিবেদন অনুযায়ী, রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় ১৭ জনের মৃত্যু হয়েছে। আগের ২৪ ঘণ্টায় করোনায় ১৮ জনের মৃত্যু হয়েছিল। মৃত ১৭ জনের মধ্যে রাজশাহীর ৭ জন। এটি এখন পর্যন্ত এ জেলায় এক দিনে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরে তিনজন, সিরাজগঞ্জে দুইজন এবং বগুড়া ও নওগাঁয় একজন করে করোনায় মারা গেছেন।

নতুন ১৭ মৃত্যু নিয়ে বিভাগে করোনায় মোট মৃত্যু হয়েছে ২ হাজার ২৫০ জনের। এর মধ্যে বগুড়ার ৫২৭ জন, রাজশাহীর ২৩০, চাঁপাইনবাবগঞ্জের ১৩৬, নওগাঁর ১১৬, নাটোরের ১০৬, জয়পুরহাটের ৪৮, সিরাজগঞ্জের ৫৪ এবং পাবনায় ৩৩ জনের করোনায় মৃত্যু হয়েছে।

রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৮৮৩ জন। আগের দিন সুস্থ হয়েছিলেন ১ হাজার ১৫৭ জন। নতুন ৮৮৩ জন নিয়ে বিভাগে মোট সুস্থ হয়েছেন ৫৫ হাজার ৮৫৫ জন। বর্তমানে বিভাগের ৮ জেলায় হাসপাতালে চিকিৎসাধীন ১১ হাজার ৬৯ জন। হাসপাতালের বাইরে বাড়িতে চিকিৎসা নিচ্ছেন ১২ হাজার ২৭৯ জন।

  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে