রাজশাহী বিভাগে ফের এক দিনে শনাক্ত হাজার ছাড়াল

প্রকাশিত: জুলাই ২৫, ২০২১; সময়: ১০:৫৯ অপরাহ্ণ |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে শনিবার সকাল আটটা থেকে রোববার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬ জন। ১৮ জুলাইয়ের পর আবার এক দিনে শনাক্ত হাজার ছাড়াল।

এদিকে, ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১৮ জন। রোববার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদনে এই চিত্র উঠে আসে।

নাজমা আক্তার তাঁর পাঠানো প্রতিবেদনে জানিয়েছেন, বিভাগে ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় নমুনা পরীক্ষার সংখ্যা বেড়েছে। ২৪ ঘণ্টায় বিভাগে ৫ হাজার ৭৪২ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৬ জনের। শনাক্তের হার ১৭ দশমিক ৫২ শতাংশ।

আগের ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৩২ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছিল ৪০৭ জনের। পরীক্ষা অনুপাতে শনাক্তের হার ছিল ২৮ দশমিক ৪২ শতাংশ। অর্থাৎ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বৃদ্ধির সঙ্গে শনাক্তও বেড়েছে। তবে শনাক্তের হার কমেছে। নতুন ১ হাজার ৬ জন নিয়ে বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৭৮ হাজার ২৯৫।
বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় শনাক্ত রোগীদের মধ্যে সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে রাজশাহীতে ২৬৮ জনের। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে ৩২ জন, নওগাঁয় ৭৫, নাটোরে ১৫৪, জয়পুরহাটে ৩৪, বগুড়ায় ২৪২, সিরাজগঞ্জে ৯৮ ও পাবনায় ১০৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ১৮ জনের মৃত্যু হয়েছে। আগের ২৪ ঘণ্টায় করোনায় ১৩ জনের মৃত্যু হয়েছিল। মৃত ১৮ জনের মধ্যে বগুড়ার ৫ জন, রাজশাহীর ৪, সিরাজগঞ্জের ৩, চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের ২ জন করে এবং নওগাঁ ও পাবনার ১ জন করে আছেন। নতুন ১৮ মৃত্যু নিয়ে বিভাগে করোনায় মোট মৃত্যু হয়েছে ২ হাজার ২৩৩ জনের।

বিভাগের আট জেলায় এ পর্যন্ত মোট মৃত্যুর মধ্যে সর্বোচ্চ ৫২৬ জনের মৃত্যু হয়েছে বগুড়া জেলায়। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে রাজশাহী জেলায় ২২৩ জনের। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৩৩ জন, নওগাঁয় ১১৫, নাটোরে ১০৩, জয়পুরহাটে ৪৮, সিরাজগঞ্জে ৫২ ও পাবনায় ৩৩ জনের মৃত্যু হয়েছে।

গত বছরের ২৬ এপ্রিল রাজশাহী বিভাগে প্রথম করোনা রোগী মারা যান। করোনায় এ পর্যন্ত মোট মৃত্যুর মধ্যে গত বছর বিভাগে মারা যান ৩৬৬ জন। আর এ বছর এখন পর্যন্ত মারা গেছেন ৮৬৭ জন। এর মধ্যে গেল জুন মাসে মারা গেছেন ৩২৬ জন। আর জুলাই মাসে এ পর্যন্ত মারা গেছেন ৩৬০ জন।

রাজশাহী বিভাগে গত তিন মাসের মধ্যে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ করোনা রোগী সুস্থ হয়েছেন। সরকারি তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ১৫৭ জন। আগের দিন সুস্থ হয়েছিলেন ৫৭৭ জন। নতুন ১ হাজার ১৫৭ জন নিয়ে বিভাগে মোট সুস্থ হয়েছেন ৫৪ হাজার ৯৭২ জন।

বর্তমানে বিভাগের ৮ জেলায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১০ হাজার ৯০২ জন। এর মধ্যে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫৬ জন। বিভাগে হাসপাতালের বাইরে বাড়িতে চিকিৎসা নিচ্ছেন ১২ হাজার ৪২১ জন।

  • 157
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে