চারঘাটে পদ্মানদী রক্ষা বাঁধ পরিদর্শন করলেন প্রতিমন্ত্রী শাহরিয়ার

প্রকাশিত: জুলাই ১৮, ২০২১; সময়: ৭:৩৫ pm |

নিজস্ব প্রতিবেদক, চারঘাট : রাজশাহীর চারঘাট ও বাঘার পদ্মানদী রক্ষা বাঁধ পরিদর্শন করেছেন স্থানীয় সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। রবিবার সকালে মেশিনচালিত নৌকা যোগে উপজেলার পিরোজপুর, চন্দনশহর, রাওথা ও বাঘা উপজেলার মিরগঞ্জ, আলাইপুর নদী তীরবর্তী ভাঙ্গন এলাকাগুলো পরিদর্শন করেন তিনি।

এসময় তার সাথে ছিলেন চারঘাট উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম শেখ, উপ-বিভাগীয় প্রকৌশলী আতিকুর রহমানসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা।

প্রতিমন্ত্রী চারঘাট ও বাঘা উপজেলার নদী তীরবর্তী ক্ষতিগ্রস্ত এলাকাগুলো সরেজমিনে ঘুরে দেখেন। চলমান বাঁধ নির্মাণ প্রকল্পের আওতায় উপজেলার টাঙ্গন, পিরোজপুর, চন্দনশহর ও রাওথার বাধঁ নির্মান কাজ দ্রুততম সময়ের মধ্যে শেষ করার জন্য পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তাদের তাগিদ দেন। এছাড়াও নদী ভাঙ্গনরোধে বাঘা উপজেলার মিরগঞ্জ ও আলাইপুরে ৪টি আই বাধঁ নির্মাণের আশ্বাস দেন।

উল্লেখ্য, চারঘাট ও বাঘা উপজেলার নদী তীরবর্তী মানুষের ঘরবাড়ি ও জমি রক্ষার্থে ৭২২ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে বাঁধ নির্মাণ ও ড্রেজিংয়ের কাজ শুরু হয়েছে। এই প্রকল্পের আওতায় বাঘা উপজেলার ১২ কিলোমিটার নদী ড্রেজিং এবং চারঘাট ও বাঘা উপজেলার ৫ হাজার ১০০ মিটার ব্লক দিয়ে পাকা বাঁধ তৈরি হবে। এর মধ্যে চারঘাট উপজেলার পিরোজপুর, চন্দনশহর, রাওথা ও টাঙ্গনে এক হাজার ৫০০ মিটার পাকা বাঁধ দেয়ার জন্য ইতোমধ্যে ঠিকাদার নিয়োগ দিয়ে ব্লক তৈরির কাজ শুরু হয়েছে।

এ প্রসঙ্গে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম শেখ বলেন, স্থানীয় সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম নির্মাণাধীন বাধঁ প্রকল্পের নির্ধারিত নদী তীরবর্তী এলাকাগুলো পরিদর্শন করেছেন। তিনি গুনগত মান ঠিক রেখে দ্রুততম সময়ের বাধঁ নির্মাণের কাজ শুরু করতে পরামর্শ প্রদান করেছেন। এছাড়াও পিরোজপুর থেকে রাওথা পর্যন্ত বাঁধ নির্মাণে চলমান প্রকল্পে অন্তর্ভুক্তি করে সংশোধনী আনার জন্য পরামর্শ প্রদান করেন বলে জানান তিনি।

  • 201
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে