রাজশাহীতে আরও একটি অ্যাম্বুলেন্স চালু করল জামিল ব্রিগেড

প্রকাশিত: জুলাই ১৫, ২০২১; সময়: ৫:৪৪ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী শহরে অ্যাম্বুলেন্স ও অক্সিজেন সেবার পাশাপাশি এবার জেলার আটটি ইউনিয়ন ও দুইটি পৌরসভার মানুষের জন্য আলাদা করে আরও একটি অ্যাম্বুলেন্স চালু করেছে স্বেচ্ছাসেবী সংগঠন শহীদ জামিল ব্রিগেড।

বৃহস্পতিবার (১৫ জুলাই) বেলা ১২টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে অ্যাম্বুলেন্সটির উদ্বোধন করা হয়। অনলাইন মাধ্যমে যুক্ত হয়ে এটি উদ্বোধন করেন শহীদ জামিল ব্রিগেডের প্রধান উপদেষ্টা ও রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

রাজশাহী জেলার হরিয়ান, পারিলা, নওহাটা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড, দর্শনপাড়া, হড়গ্রাম, দামকুড়া ও দারুশা ইউনিয়নসহ কাটাখালি ও গোদাগাড়ী পৌরসভার মানুষ এই সেবা গ্রহণ করতে পারবেন। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত হটলাইন নম্বরে ০১৫৫২-৫৮০২৬৮, ১০৭১২-৭১২০৩৭ ফোন দিলেই ছুটে যাবে জামিল ব্রিগেডের ফ্রি অ্যাম্বুলেন্স।

অ্যাম্বুলেন্স উদ্বোধনকালে ফজলে হোসেন বাদশা বলেন, ‘‘পৃথিবীর অনেক দেশে করোনা হয়েছে; কিন্তু নিজ উদ্যোগে ব্রিগেড গঠন করে মানুষের সেবা করার দৃষ্টান্ত শুধু জামিল ব্রিগেডই রেখেছে। চিকিৎসক-নার্স যারা করোনা রোগীদের চিকিৎসা দিচ্ছেন, সব দায়িত্ব যদি তাদের ওপর ছেড়ে দেই, তাদের যদি কোন রকম সহযোগিতা না করি- তবে রাজনৈতিক প্রতিশ্রুতির জায়গা থেকে আমাদের জন্য তা অন্যায় হবে। আমি বিশ্বাস করি- রাজশাহীতে মানবতার সেবার একটি দৃষ্টান্ত হিসেবে শহীদ জামিল ব্রিগেডের নাম চিরদিন বেঁচে থাকবে।’’

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির প্রধানতম এই নেতা আরও বলেন, ‘‘করোনায় গ্রামের মানুষেরা ভালো নেই। আমরা শহরের পাশাপাশি গ্রামের মানুষের পাশেও আছি। গ্রামে শরীরে সংক্রমণ নিয়ে যারা জীবনযাপন করছেন; তাদের হাসপাতালে পৌঁছে দেয়ার বিষয়ে যেকোন মহুর্তে জামিল ব্রিগেড প্রস্তুত থাকবে। মনে রাখতে হবে- শহীদ জামিল একটি আদর্শের নাম। সেই আদর্শকে ধারণ করেই আমরা এগিয়ে যেতে চাই।’’

শহীদ জামিল ব্রিগেডের প্রধান সমন্বয়ক দেবাশিষ প্রামানিক দেবুর সঞ্চালনায় এসময় উদ্বোধনী বক্তব্য দেন- বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রামানিক, শহীদ জামিল ফাউন্ডেশনের সভাপতি কবি আরিফুল হক কুমার, সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদ চুন্না, ওয়ার্কার্স পার্টির রাজশাহী জেলার সাধারণ সম্পাদক আশরাফুর হক তোতা।

এসময় সাবেক অধ্যক্ষ আলমগীর মালেক, সাবেক অধ্যক্ষ আমিনুল ইসলাম, সাবেক ছাত্রনেতা সালাউদ্দীন জেমস, জামিল ব্রিগেডের মনিটরিং সেলের সদস্য আব্দুল মতিন, মনিরুদ্দীন পান্না, নাজমুল করিম অপু, কামরুল হাসান সুমন, সীতানাথ বণিক, সাঈদ চৌধুরী, কাশিয়াডাঙ্গা থানার সমন্বয়কারী শামীম ইমতিয়াজসহ জামিল ব্রিগেডের শতাধিক সদস্যরা উপস্থিত ছিলেন।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে