রাজশাহীতে ৪ লাখ ৭২ হাজার টাকার ভেজাল কীটনাশকসহ আটক ৩

প্রকাশিত: জুলাই ১৪, ২০২১; সময়: ৯:৩৫ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীতে বিপুল পরিমাণ ভেজাল কীটনাশক ঔষধসহ ৩ জনকে আটক করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটার দিকে নগরীর আমচত্বর মোড় থেকে তাদেরকে আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- রাজশাহীর বাগমারা থানার দেওপাড়া মধ্যপাড়া গ্রামের মোঃ এছার উদ্দিনের ছেলে মোঃ মাহাবুব আলম (৩৩), হাট গাঙ্গোপাড়া গ্রামের মোঃ দুলালের ছেলে মোঃ আশিক (২০) ও বানাইপুর গ্রামের মোঃ সাইদুর রহমানের ছেলে মোঃ সোহেল রানা (২৬)।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিকের নির্দেশনায় রাজশাহী মহানগরীকে অপরাধ মুক্ত ও মাদক, জুয়া, চোরাচালান নির্মূল ও ভেজালপন্য মুক্ত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে নগর পুলিশ।

এরই ধারাবাহিকতায় রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার মোঃ আরেফিন জুয়েলের সার্বিক তত্ত্বাবধায়নে, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোঃ আশিক ইকবাল ও তার টিম গতকাল সকাল থেকে মহানগরী এলাকায় মাদক ও চোরাচালন উদ্ধার এবং অন্যান্য অভিযান ডিউটি করছিলেন। এসময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, একটি ট্রাক বোঝাই ভেজাল কীটনাশক ঔষধ বহন করে শাহমখদুম থানার আমচত্বর মোড় দিয়ে বাগমারার দিকে যাবে।

ওই সংবাদের প্রেক্ষিতে ডিবি পুলিশের ঐ টিম বিকেল সাড়ে পাঁচটার দিকে নগরীর শাহমখদুম থানার আমচত্বর মোড়ে চেকপোস্ট স্থাপন করে বর্ণিত ট্রাকটি আটক করে। এরপর ট্রাকের চালক মোঃ সোহেল রানা ও তার সঙ্গী মোঃ আশিককে জিজ্ঞাসাবাদ করলে তারা কোন সন্তোষজনক উত্তর দিতে পারেন নি। এরপর ট্রাক তল্লাশী করে ৪ লাখ ৭২ হাজার ৮৫০ টাকা মূল্যের ২৪৫টি কার্টুনে ২ হাজার ৪৫০ কেজি বাসুডিন ডায়াজিনন ১০জি ভেজাল কীটনাশক ঔষধ উদ্ধার হয়। তাদেরকে গ্রেপ্তার করে কীটনাশক বহনকারী ট্রাকটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীরা জিজ্ঞাসাবাদে জানান, ভেজাল কিটনাশকগুলো প্রধান আসামী মোঃ মাহবুবের। তার নিকট পৌঁছানোর জন্য ট্রাকে ওই ভেজাল কিটনাশকগুলো বহন করছিলেন। পরবর্তীতে তাদের দেওয়া তথ্যমতে, বুধবার সকাল সোয়া ৬টায় অভিযান পরিচালনা করে আসামী মাহবুবকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে ডিবি অফিসে আনা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী মাহবুব ভেজাল কীটনাশক ঔষধের অবৈধ ব্যবসার সাথে জড়িত। তিনি আরো জানান, ওই ভেজাল কীটনাশক ঔষধ সংগ্রহ করে মোঃ মোখলেছুর রহমান (৩০) এবং নওগাঁ জেলার নিয়ামতপুর থানার কামারপাড়া বাজারের রশিদ এন্টারপ্রাইজ এর মালিক মোঃ কাউছার আলীর (৪৮) মাধ্যমে বাজারজাত করে থাকেন। তারা দীর্ঘদিন ধরে ভেজাল কীটনাশক ঔষধ অবৈধভাবে সংগ্রহ করে রাজশাহী মহানগরীসহ পাশ্ববর্তী জেলায় বাজারজাত ও সরবরাহ করে আসছিলেন।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান আরএমপির মিডিয়া মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দস।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে