রাজশাহীতে অসহায়দের পাশে সামাজিক সংগঠন

প্রকাশিত: জুলাই ১৩, ২০২১; সময়: ৬:০২ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে খাদ্য সামগ্রী নিয়ে অসহায়-দুঃস্থ মানুষদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সোনার বাংলা পরিষদ। মঙ্গলবার (১৩ জুলাই) সকাল সাড়ে ১০টায় নগরীর কোর্ট বাজার সংলগ্ন রাজশাহী কোর্ট কলেজ চত্বরে স্বাস্থ্যবিধি মেনে এক অনুষ্ঠানের মাধ্যমে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

সংগঠনটির সভাপতি আল আমিন হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাজিম উদ্দীনের তত্বাবধানে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন রাজশাহী প্রেসক্লাব ও উত্তরাঞ্চলের সর্ববৃহৎ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমান।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন- সোনার বাংলা পরিষদের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো. জাকাউল হক, রাজশাহী কোর্ট কলেজের অধ্যক্ষ একেএম কামরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, প্রচার সম্পাদক সাংবাদিক আমানুল্লাহ আমান।

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন- সোনার বাংলা পরিষদের আইন উপদেষ্টা জিয়াউর রহমান জিয়া, সহঃ সভাপতি ওসমান গনি, সহঃ সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, কোষাধ্যক্ষ মাফিকুল ইসলাম, প্রচার সম্পাদক আবির আহমেদ, সদস্য মুরাদুল ইসলাম মুরাদ, বরেন্দ্র সচেতন সমাজের সভাপতি রায়হান রোহান, সেবা পরিবার রাজশাহীর প্রতিষ্ঠাতা পরিচালক সুমন আজিম প্রমূখ।

এদিন অর্ধশতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে সংগঠনটি। খাবার পেয়ে অসহায়রা বেশ আনন্দিত হন এবং এমন উদ্যোগকে সাধুবাদ জানান। এদিন অনুষ্ঠানের শুরুতে উপস্থিত অতিথিরাও এমন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। তারা বলেন, করোনা মহামারীর সময়ে জনপ্রতিনিধি ও বিত্তবানদের দাঁড়ানো উচিত ছিল জনগণের পাশে। কিন্ত তারা সেভাবে জনগণের পাশে নেই। এগিয়ে এসেছেন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতারা। যা অবশ্যই প্রশংসনীয়। খাদ্য বিতরণ শেষে সকলের মাঝে মাস্ক বিতরণ করা হয় জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের পক্ষ হতে। এ সংগঠনের সদস্য আরিফুল ইসলাম ও নাইম হোসেন উপস্থিত সকলের হাতে মাস্ক তুলে দেন।

এদিকে অনুষ্ঠান শেষে রাজশাহী কোর্ট কলেজ অধ্যক্ষ একেএম কামরুজ্জামানের সঙ্গে এক মতবিনিময় হয় স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর নেতাকর্মীদের। মতবিনিময়ে যুবকদের আদর্শ মানুষ হিসেবে তৈরি করে সোনার বাংলা গড়ার প্রত্যয় গ্রহণ করা হয়।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে