রাজশাহীতে এবার ইউনিয়ন পর্যায়ে জামিল ব্রিগেড গঠনের উদ্যোগ

প্রকাশিত: জুলাই ১১, ২০২১; সময়: ৭:৩০ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগর এলাকায় একটি ফোন কলের মাধ্যমে ২৪ ঘণ্টা বিনামূল্যে রোগীদের বাড়ি বাড়ি অক্সিজেন ও ফ্রি অ্যাম্বুলেন্স সেবা দিয়ে চলেছে স্বেচ্ছাসেবী সংগঠন শহীদ জামিল ব্রিগেড। সাম্প্রতিক ব্যাপক সারা জাগানো এসব সেবা শহরের পাশাপাশি এবার জেলা পর্যায়েও প্রসারিত করার উদ্যোগ নেয়া হয়েছে।

আগামী অল্প কিছুদিনের মধ্যেই জেলার বিভিন্ন উপজেলা, পৌরসভা ও ইউনিয়নে সেবাগুলো চালু করা হবে বলে জামিল ব্রিগেডের পক্ষ থেকে জানানো হয়েছে। রোববার (১১ জুলাই) সকালে শহীদ জামিল বিগ্রেডের এক ভার্চুয়াল প্রতিনিধি সভায় এ সংক্রান্ত সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ব্রিগেডের প্রধান উপদেষ্টা ও ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি। সভার শুরুতেই তিনি রাজশাহীতে চলমান জামিল ব্রিগেডের প্রতিটি কার্যক্রম এবং এর সাথে যুক্ত সদস্যদের সাহসী মনোভাবের ভূয়সী প্রসংশা করেন। এছাড়াও তিনি শহরের পাশপাশি রাজশাহী জেলাতেও ব্রিগেড গঠনের মাধ্যমে এই সেবা চালু করার বিষয়ে গুরুত্বারোপ করেন।

প্রতিনিধি সভায় বক্তব্য রাখেন শহীদ জামিল ব্রিগেডের প্রধার সমন্বয়ক দেবাশিষ প্রামানিক দেবু। সভা শেষে তিনি সাংবাদিকদের জানান, হাসপাতালে শহর থেকে গ্রামের রোগী বেশি। শহরের মানুষ যেভাবে হোক হাসপাতালে পৌঁছাতে পারলেও গ্রামের মানষের সেই উপায় কম। সেটি বিবেচনা করেই শহরের পাশাপাশি জামিল ব্রিগেডের সেবা আমরা জেলা পর্যায়েও প্রসারিত করতে চাই।

দেবু জানান, আগামী অল্প কিছুদিনের মধ্যেই কাটাখালি পৌরসভা, পবার পারিলা ইউনিয়ন, হড়গ্রাম ইউনিয়ন, দামকুড়া ইউনিয়ন, হরিয়ান ইউনিয়ন, দর্শনপাড়া ইউনিয়ন, নওহাটার চার নম্বর ওয়ার্ড ও গোদাগাড়ী উপজেলায় বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা চালু করা হবে। স্থানীয়ভাবে ব্রিগেড গঠনের প্রক্রিয়া শেষ হলেই প্রদত্ত হটলাইন নম্বরে উক্ত অঞ্চলের যে কেউ ফোন দিলেই বিনামূল্যে পোঁছে যাবে জামিল ব্রিগেডের অ্যাম্বুলেন্স।

সভায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল হক তোতার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সম্পাদকমণ্ডলীর সদস্য আকবর আলী, রমজান আলী সাধু, জেলা কমিটির সদস্য কামরুল হাসান সুমন, মাইনুল ইসলাম, নয়ন আক্তারসহ জেলা কমিটির বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

  • 114
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে