জামিল ব্রিগেডের উদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে মাস্ক ও প্রচারপত্র বিতরণ

প্রকাশিত: জুলাই ৯, ২০২১; সময়: ৯:০৬ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে করোনার দ্বিতীয় ধাপ মেকাবিলায় ও সাধারণ মানুষকে সচেতন করতে মহানগরীর বিভিন্ন ওয়ার্ডে বাড়ি বাড়ি গিয়ে মাস্ক বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন শহীদ জামিল ব্রিগেডের সদস্যরা। একই সঙ্গে সংগঠনটির পক্ষ থেকে মাইকিং করে স্বাস্থ্যবিধি সম্বলিত সচেতনতামূলক প্রচারপত্রও বিলি করা হয়েছে।

শুক্রবার (৯ জুলাই) সকাল থেকে দুপুর পযর্ন্ত জামিল ব্রিগেডের নগর, থানা ও ওয়ার্ডের সমন্বয়কারীদের নেতৃত্বে একদল কর্মী শহরের বিভিন্ন ওয়ার্ডে বাড়ি বাড়ি গিয়ে পরিবারের সকল সদসদের মাঝে মাস্ক বিতরণ করেন। এসময় তারা করোনা ভাইরাস রোধে সচেতনতামূলক প্রচারাভিযান চালান।

ওয়ার্ডভিত্তিক কর্মসূচি

৯ নম্বর ওয়ার্ড: শুক্রবার বেলা সাড়ে ১১ টায় মহানগরীর ৯ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে বিনামূল্যে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক প্রচারপত্র বিলি করেছেন জামিল ব্রিগেডের নেতৃবৃন্দ। এতে নেতৃত্ব দেন জামিল ব্রিগেডের প্রধান সমন্বয়কারী দেবাশিষ প্রামানিক দেবু। এসময় মনিটরিং সেলের সদস্য নাজমুল করিম অপু, সীতানাথ বণিক, সাঈদ চৌধুরী, বোয়ালিয়া পূর্ব থানা সমন্বয়কারী শাহীন শেখসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

৫ নম্বর ওয়ার্ড: শুক্রবার বেলা ১১টায় মহানগরীর ৫ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে বিনামূল্যে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক প্রচারপত্র বিলি করেছেন জামিল ব্রিগেডের স্থানীয় নেতৃবৃন্দ। এসময় মনিটরিং সেলের সদস্য আব্দুল মতিন, মনিরুদ্দীন পান্না, স্থানীয় সদস্য সাহাবুদ্দীন টুটুলসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

৬ ও ৭ নম্বর ওয়ার্ড: শুক্রবার বেলা ১২টায় মহানগরীর ৬ ও ৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে বিনামূল্যে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক প্রচারপত্র বিলি করেছেন জামিল ব্রিগেডের স্থানীয় নেতৃবৃন্দ। এসময় মনিটরিং সেলের সদস্য আব্দুল মতিন, মনিরুদ্দীন পান্না, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতিসহ স্থানীয় সদস্যরা উপস্থিত ছিলেন। একইসাথে ১৮, ২৬, ২৮ ও ৩০ নম্বর ওয়ার্ডেও একই ধরনের কর্মসূচি পালন করা হয়।

১৫ ও ১৬ নম্বর ওয়ার্ড: শুক্রবার বেলা ১২টায় মহানগরীর ১৫ ও ১৬ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে বিনামূল্যে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক প্রচারপত্র বিলি করেছেন জামিল ব্রিগেডের স্থানীয় নেতৃবৃন্দ। এসময় জামিল ব্রিগেডের প্রধান সমন্বয়কারী দেবাশিষ প্রামানিক দেবু, মনিটরিং সেলের সদস্য নাজমুল করিম অপু, মনিরুজ্জামান মনির, সীতানাথ বণিক, স্থানীয় সদস্য আব্দুল রউফ, ওহিদুর রহমান ওহি, শাহীন, ইসরাফিল সুকুমার রবিদাসসহ অন্যান্য স্থানীয় সদস্যরা উপস্থিত ছিলেন।

১৯ নম্বর ওয়ার্ড: শুক্রবার বেলা ১১টায় মহানগরীর ১৯ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে বিনামূল্যে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক প্রচারপত্র বিলি করেছেন জামিল ব্রিগেডের স্থানীয় নেতৃবৃন্দ। এসময় চন্দ্রিমা থানার সমন্বয়কারী শাহীদ হোসেন শিশির, সদস্য ইখতিয়ার উদ্দীন জাহিদ, জাফর, বাবুল, রেজাউল ইসলাম রেজাসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। নগরীর ২৬ নম্বর ওয়ার্ডেও একই ধরনের কর্মসূচি পালন করা হয়।

উল্লেখ, গত (৫ জুন) রাজশাহী কলেজ প্রাঙ্গনে কোভিড মোকাবিলায় ওয়ার্কার্স পার্টির নেতৃত্বাধীন ৫০ জন তরুণ-যুবকদের সমন্বয়ে শহীদ জামিল ‘ব্রিগেড’ গঠন করা হয়। ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার নির্দেশনায় শহরে করোনা মোকাবিলায় কাজ করা এই ব্রিগেডের কার্যক্রম পারিচালনা ও তদারকি করছেন দলটির নগর কমিটির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু।

এছাড়াও গত ১৮ জুন করোনা রোগীদের জন্য উদ্বোধন করা হয়েছে ফ্রি অ্যাম্বুলেন্স সেবা। যার হটলাইন- ০১৭১২-২৭৭৮৭১ এবং ০১৭২৩-৯০৪৯০১ নম্বরে মহানগরীর যে কেউ ফোন দিলেই বিনামূল্যে পোঁছে যাবে জামিল ব্রিগেডের অ্যাম্বুলেন্স।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে