করোনা টিকার ফ্রি রেজিস্ট্রেশন করে দিচ্ছে জামিল ব্রিগেড

প্রকাশিত: জুলাই ৯, ২০২১; সময়: ৮:৩২ pm |

নিজস্ব প্রতিবেদক : বিনামূল্যে অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবার পাশাপাশি এবার রাজশাহীতে প্রযুক্তির বাইরে থাকা সাধারণ মানুষকে ভ্যাকসিন সেবার আওতায় আনতে বিনামূল্যে অনলাইন রেজিস্ট্রেশনও করে দিচ্ছে স্বেচ্ছাসেবী ভলান্টিয়ার টিম শহীদ জামিল ব্রিগেড।

শুক্রবার (৯ জুলাই) সকালে রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে ওয়ার্কার্স পার্টির দলীয় কার্যালয়ের নিচে জামিল ব্রিগেডের ব্যানারে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন করেন জামিল ব্রিগেডের প্রধান সমন্বয়ক দেবাশিষ প্রামাণিক দেবু। তিনি বলেন, যেহেতু অনলাইন রেজিস্ট্রেশন ছাড়া করোনা ভ্যাকসিন গ্রহণের সুযোগ নেই; তাই সাধারণ মানুষের সুবিধার্থে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

দেবু বলেন, আমরা লক্ষ্য করছি রাজশাহীতে এ পর্যন্ত যারাই টিকা গ্রহণ করেছেন তারা বেশিরভাগই সচ্ছল ও প্রযুক্তি সম্পর্কে ধারণা রাখেন। কিন্তু প্রযুক্তির বাইরে থাকা মানুষদের এখনো স্বতঃস্ফূর্তভাবে টিকার আওতায় আনা সম্ভব হয়নি। সরকারের পক্ষ থেকেও এ নিয়ে কোনো উদ্যোগ দেখা যাচ্ছে না। অনেক মানুষের কাছে টিকা না নেওয়ার কারণ জানতে চাইলে অনলাইন রেজিস্ট্রেশন নিয়ে জটিলতার কথা বলছেন। এ অবস্থায় তাদের জটিলতা কমাতে বিনামূল্যে শহীদ জামিল এই সেবামূলক কার্যক্রম চালু করেছে।

‘রাজশাহীর সব মানুষ যতদিন ভ্যাকসিনের আওতায় না আসছে ততদিন আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত আমরা সাধারণ মানুষকে এই সেবা দেবো’- যোগ করেন দেবু।

এসময় উপস্থিত ছিলেন- শহীদ জামিল ব্রিগেডের মনিটরিং সেলের সদস্য অ্যাড. এন্তাজুল হক বাবু, নাজমুল করিম অপু, সীতনাথ বণিক, সাঈদ চৌধুরী, বোয়ালিয়া থানার সমন্বয়কারী ওহিদুর রহমান ওহি প্রমুখ।

গত বছর রাজশাহীতে করোনার প্রথম ঢেউয়ের সময়ও শহরজুড়ে বিভিন্ন ক্যাম্প স্থাপনের মাধ্যমে বিনামূল্যে অনলাইন রেজিস্ট্রেশনের কার্যক্রম পরিচালনা করেছিল ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর কমিটি। মাঝে কিছু সময় টিকা দান কর্মসূচি বন্ধ থাকায় রেজিস্ট্রেশনের কার্যক্রমও বন্ধ ছিল। রাজশাহীতে ইতিমধ্যেই টিকা প্রদানের কর্মসূচি ফের চালু হওয়ার এবার শহীদ জামিল ব্রিগেডের উদ্যোগে ফ্রি রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হলো।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে