রাজশাহী বিভাগে এক দিনে শনাক্ত ১০৪৮, মৃত্যু ১১

প্রকাশিত: জুলাই ৮, ২০২১; সময়: ১০:৪৪ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে বুধবার সকাল আটটা থেকে বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৫৩০ জনের নমুনা পরীক্ষা করে ১ হাজার ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৩ দশমিক ১৩। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে বিভাগে মারা গেছেন আরও ১১ জন। বিভাগে আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা গিয়েছিলেন ১৪ জন।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। প্রতিবেদনের তথ্য অনুযায়ী, আগের দিন ৪ হাজার ৭২৬ জনের নমুনা পরীক্ষা করে ৯৯৭ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ২১ দশমিক ১। অর্থাৎ শেষ ২৪ ঘণ্টায় বিভাগে নমুনা পরীক্ষা কমেছে।

তবে শনাক্তের সংখ্যা বেড়েছে। নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে রাজশাহীতে শনাক্ত হয়েছেন ২৮০ জন, চাঁপাইনবাবগঞ্জে ৪৪ জন, নওগাঁয় ৪৫ জন, নাটোরে ১৫২ জন, জয়পুরহাটে ৬২ জন, বগুড়ায় ১৭২ জন, সিরাজগঞ্জে ১১৬ জন এবং পাবনায় ১৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে মোট ৬৩ হাজার ৬৯৫।

প্রতিবেদনে বলা হয়েছে, বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে মোট ৯৯৮। সবশেষ মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে বগুড়ায় রয়েছেন চারজন; নওগাঁ ও জয়পুরহাটে দুজন করে এবং রাজশাহী, পাবনা ও চাঁপাইনবাবগঞ্জে একজন করে। বিভাগে এ পর্যন্ত সর্বোচ্চ ৪৪৪ জনের মৃত্যু হয়েছে বগুড়া জেলাতে।

দ্বিতীয় সর্বোচ্চ মারা গেছেন রাজশাহী জেলায়, ১৮১ জন। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১২০ জন, নওগাঁয় ৯৬ জন, নাটোরে ৬৫ জন, জয়পুরহাটে ৩৬ জন, সিরাজগঞ্জে ৩০ জন ও পাবনায় ২৬ জন করোনায় আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে।

এদিকে রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন আরও ৫৪৩ জন। এ নিয়ে বিভাগে মোট সুস্থ হয়েছেন ৪৩ হাজার ৪৮৬ জন। বর্তমানে বিভাগের ৮ জেলায় হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন রোগী ৭ হাজার ৭৮৩ জন।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ওয়ার্ডগুলোতে ভর্তি হয়েছেন ২১৮ জন। বিভাগে হাসপাতালের বাইরে বর্তমানে বাড়িতে চিকিৎসা নিচ্ছেন করোনায় আক্রান্ত ১২ হাজার ৪২৬ জন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে