প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরের প্রয়াণ দিবসে কাঁদলেন বক্তারা

প্রকাশিত: জুলাই ৬, ২০২১; সময়: ৯:৩৯ pm |

নিজস্ব প্রতিবেদক : প্লেব্যাক সম্রাট খ্যাত দেশের বাংলা গানের জনপ্রিয় কণ্ঠশিল্পি এন্ড্রু কিশোরের ১ম প্রয়াণ দিবস স্বাস্থ্যবিধি মেনে পালন করেছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ।

মঙ্গলবার বিকেল ৫টায় প্রেসক্লাব মিলনায়তনে সংক্ষিপ্ত পরিসরে এক স্মরণসভার আয়োজন করা হয়। সভায় এন্ড্রু কিশোরকে স্মরণ করে আবেগআপ্লুত হয়ে পড়েন বক্তারা। অশ্রুসিক্ত নয়নে কাঁদতে থাকেন দেশের আধুনিক ও চলচ্চিত্র জগতের কালজয়ী গানের এ জাদুকরের অতীতের স্মৃতিচারণ করে।

রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় এ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রাকসুর সাবেক ভিপি ও প্রয়াত কণ্ঠশিল্পি এন্ড্রু কিশোরের বন্ধু রাগিব আহসান মুন্না।

করোনা পরিস্থিতির কারণে মুঠোফোনে প্রধান বক্তা হিসেবে সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন- রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা।

ভার্চুয়ালি সম্মানিত অতিথির বক্তব্য রাখেন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের উপদেষ্টা ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহঃ সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহিন আক্তার রেনী এবং প্রয়াত কণ্ঠশিল্পি এন্ড্রু কিশোরের স্ত্রী মিসেস লিপিকা এন্ড্রু।

স্মরণসভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন- জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহঃ সভাপতি সালাউদ্দীন মিন্টু, প্রচার সম্পাদক সাংবাদিক আমানুল্লাহ আমান, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট হোসনে আলী পিয়ারা, রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ফরিদ মামুদ হাসান।

সভায় রাকসুর সাবেক ভিপি ও প্রয়াত কণ্ঠশিল্পি এন্ড্রু কিশোরের বন্ধু রাগিব আহসান মুন্না প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে আবেগআপ্লুত হয়ে পড়েন। অতীতের স্মৃতিচারণ করে অশ্রুসিক্ত নয়নে কেঁদে ফেলেন। এ সময় তৈরি হয় আবেগঘন পরিবেশ।

তিনি বলেন, বছর দুয়েক আগেও এই রাজশাহী প্রেসক্লাব চত্বরেই বন্ধুরা গল্প করছিলাম। বন্ধু কিশোর তখনো জীবিত, সিঙ্গাপুরে চিকিৎসাধীন ছিলেন। কিন্তু আজ আর পৃথিবীতে নেই।

সভায় অন্য বক্তারা বলেন, পৃথিবী যতদিন টিকে থাকবে ততদিন কণ্ঠশিল্পি এন্ড্রু কিশোর নামটি কোটি মানুষের হৃদয়ে থাকবে। এই রাজশাহী থেকে সংগীতে আত্মপ্রকাশ তাঁর। রাজশাহীর মাটিতে এসেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিঁনি। দীর্ঘ ১০ মাস ক্যানসারের সঙ্গে যুদ্ধ করে অবশেষে গত বছরের ৬ জুলাই সৃষ্টিকর্তার ডাকে সাড়া দিয়ে চলে যেতে হয় তাঁকে। এন্ড্রু কিশোর বিদায় নিলেও তিনি অমর।

সভায় উপস্থিত ছিলেন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম, সদস্য ইকবাল হাসান টাইগার, রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান সজন, সাহেব বাজার বস্ত্র ব্যবসায়ী সমিতির সভাপতি অশোক কুমার সাহা, পাদুকা ব্যবসায়ী সমিতির সভাপতি মো. রিপন প্রমুখ।

এদিকে এন্ড্রু কিশোরের ১ম প্রয়ান দিবস উপলক্ষে তাঁর জন্মস্থান রাজশাহীতে মঙ্গলবার দিনব্যাপী খাদ্য বিতরণ করেন তার স্ত্রী মিসেস লিপিকা এন্ড্রু। এছাড়াও এদিন সকালে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়। এছাড়াও এই দুই সংগঠনের পক্ষ থেকে দুপুরে প্রায় ২৫০ অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে