করোনা মোকাবেলায় পাঁচ প্রস্তাব রাজশাহীর ১৬ বিশিষ্টজনের

প্রকাশিত: জুলাই ৩, ২০২১; সময়: ৯:৪১ pm |

নিজস্ব প্রতিবেদক : রিটায়ার্ড অফিসার্স এসোসিয়েশন রাজশাহীর ১৬ জন বিশিষ্ট নাগরিক এক বিবৃতিতে ভয়াবহ করোনা মোকাবিলায় পাঁচটি প্রস্তাব দিয়েছেন।

বিবৃতিতে তাঁরা বলেন, রাজশাহী সহ দেশের বিভিন্ন অঞ্চলে করোনা পরিস্থিতির ক্রমাবনতি ঘটছে। আক্রান্তের হার ক্রমেই বাড়ছে এবং ভয়াবহ চিকিৎসা সংকট দেখা দিয়েছে। এমতাবস্থায় নিম্নলিখিত কার্যক্রম গ্রহণ করার আহ্বান জানাচ্ছি-

১. প্রতিটি হাট, বাজার, পাড়া, মহল্লা, ওয়ার্ড, ইউনিয়নে কমিটি করে সবাইকে মাস্ক পরিধান ও তিনহাত দূরত্ব পালনে উদ্বুদ্ধকরণ। কমিটিতে ওয়ার্ড কাউন্সিলর, ইউপি চেয়ারম্যান, ছাত্র যুবক শিক্ষক ইমাম স্বাস্থ্যকর্মী এনজিও সহ পেশাজীবিদের সম্পৃক্তকরণ।

২. রাজশাহী সহ সকল উপজেলা, জেলা ও বিভাগীয় শহরে সরকারী হাসপাতালে করোনা টেস্ট এর সুবিধা বৃদ্ধিকরণ। পর্যাপ্ত হাইফ্লো অক্সিজেন ক্যানোলা ও অক্সিজেন প্লান্ট স্থাপন।

৩. জরুরী ব্যবস্থা হিসেবে ঢাকার মত রাজশাহী ও সকল জেলার বড় প্রাইভেট হাসপাতালে ২০% করোনা রোগী ভর্তি নিশ্চিতকরণ।

৪. বন্ধ থাকা রাজশাহী সদর হাসপাতাল ও রাজশাহী সিটি কর্পোরেশন পরিচালিত নগর হাসপাতালগুলি অবিলম্বে চালুকরণ।

৫. রাজশাহী বিভাগীয় পুলিশ হাসপাতাল, সিএমএইচ, রেলওয়ে হাসপাতাল ও রাজশাহী বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের সম্প্রসারণ ও আধুনিকায়ন।

পরিশেষে করোনা মহামারীতে যেসকল ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিশ, ব্যক্তি, সমাজকর্মী, সংগঠন ও প্রতিষ্ঠান মানুষের পাশে এগিয়ে এসেছেন তাঁদের সবাইকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানানো হয়।

বিবৃতিতে স্বাক্ষর দানকারী অবসরপ্রাপ্ত নাগরিকরা হচ্ছেন, রিটায়ার্ড অফিসার্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট প্রকৌশলী আবুল বাশার, সেক্রেটারি অধ্যাপক মোঃ শরীফুজ্জামান, জেলা জজ জাহিদুল ইসলাম ও ওবায়দুর সোবহান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর এনতাজুল হক ও ডক্টর আনোয়ার হোসেন, অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমদ ও আব্দুল মান্নান, এডিশনাল আইজিপি মুক্তিযোদ্ধা মতিউর রহমান, রেশম বোর্ডের মহাপরিচালক আব্দুল হাকিম, ক্যাডেট কলেজের অধ্যক্ষ বদরুদ্দোজা ও ইসরাইল হক, বিসিকের জিএম এনামুল হক, রাকাবের জিএম রফিকুল ইসলাম চৌধুরী, যুগ্মসচিব আব্দুল বারী ও সিনিয়র সাংবাদিক আহমদ সফি উদ্দিন।

  • 321
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে