পুলিশের এসআই হলেন রাজশাহী কলেজের ১১ শিক্ষার্থী

প্রকাশিত: জুলাই ২, ২০২১; সময়: ১০:১৩ pm |

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ পুলিশের ৩৮তম বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে নিয়োগ পেয়েছেন রাজশাহী কলেজের বিভিন্ন বিভাগের ১১ জন শিক্ষার্থী। গত ১৪ জুন আনুষ্ঠানিকভাবে বছরব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের সমাপ্তি হয়। চলতি মাস থেকেই তারা পুলিশের বিভিন্ন ইউনিটে এসআই হিসেবে দায়িত্ব পালন করবেন।

জানা যায়, ২০২০ সালের ১৪ জুন থেকে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টদের (এসআই) প্রশিক্ষণ শুরু হয়। এতে অংশ নেয় এক হাজার ২৩১ জন। এদের মধ্যে ছিলেন রাজশাহী কলেজের ১১ জন শিক্ষার্থী।

রাজশাহী কলেজের নিয়োগপ্রাপ্তরা হলেন- সমাজবিজ্ঞান বিভাগের নাজিয়া কামাল, ইংরেজি বিভাগের আবু নাঈম, শাপলা মজুমদার, মোছা. রোকসানা খাতুন ও মোছা. সুরভি খাতুন, ব্যবস্থাপনা বিভাগের রুহুল আজম, মনোবিজ্ঞান বিভাগের শাহাদাত হোসেন, হিসাববিজ্ঞান বিভাগের জান্নাতুল ফেরদৌস, মাহবুবুর রহমান মনি, অর্থনীতি বিভাগের মো. রাজু আহমেদ, পদার্থ বিজ্ঞান বিভাগের মুস্তাফিজুর রহমান।

সদ্য নিয়োগপ্রাপ্ত নাজিয়া কামাল, শাহাদাত হোসেন, মাহবুবুর রহমান বলেন, আমাদের বুনিয়াদি প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত সক্ষমতা ও জ্ঞান দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজে লাগাতে চাই। সম্প্রতি দেশের বিভিন্ন প্রান্তে আমাদের পোস্টিং হয়েছে। এই দেশ ও দেশের জনগণের পাশে দাঁড়াতে পারি, এ দোয়া চাই সকলের কাছে।

এ বিষয়ে রাজশাহী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক দেশের ক্রান্তিলগ্নে বাংলাদেশ পুলিশের প্রশংসনীয় ভূমিকা উল্লেখ করে বলেন, পুলিশ বাহিনীর মাঠ পর্যায়ের গুরুত্বপূর্ণ ও জনসম্পৃক্তাপূর্ণ একটি পদ এসআই। সেই জায়গা থেকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে আমাদের শিক্ষার্থীরা মানবিক পুলিশ হয়ে সততা, নিষ্ঠার সাথে আইনের সঠিক প্রয়োগের মাধ্যমে সমাজ থেকে অপরাধ নির্মূলে অগ্রণী ভূমিকা রাখবে বলে বিশ্বাস করি।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গঠনের লক্ষ্যে জনগণের সঙ্গে মানবিক আচরণের মাধ্যমে পুলিশ বাহিনীতে নব নিযুক্ত সদস্য আমাদের ছাত্র বা অন্য যারা রয়েছেন, তারা নিজের সর্বোচ্চ সামর্থ্য দিয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করবে বলে প্রত্যাশা রাখি।

  • 5K
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে